Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে জমি জবরদখলের চেষ্টা, সংঘর্ষে আহত ১৫

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৭:২৫ পিএম

জামালপুরের সরিষাবাড়ীর পোগলদিঘা ইউনিয়নের মানিকপটল গ্রামে শনিবার (২৬ নভেম্বর) দুপুরে জমি জবরদখলের চেষ্টা করায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষে আহত হয়েছে অন্তত ১৫ জন। আহতদের গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, মানিকপটল গ্রামের বাদশা মিয়া ও সাত্তার কয়ালের মধ্যে ১ একর ৬৩ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। স¤প্রতি আদালত বিরোধপূর্ণ জমি বাদশা, রশিদ ও সুরুজের পক্ষে ডিক্রি দেন। শনিবার দুপুরে আদালতের নাজির তাদের জমির দখল বুঝিয়ে দেওয়ার জন্য যান। এসময় প্রতিপক্ষ সাত্তার কয়ালের লোকজন অতর্কিত আক্রমণ করে। এতে উভয়পক্ষে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। তারা হলেন বাদশা (৬০), মাফিজুল (৩০) মমতা (৪৫) বাবু (২০) মিজানুর, মঞ্জুরুল (২৫)), মিনহাজ (২২) সুরুজ (৫০) ও মজিবর (৩৫) সাত্তার কয়াল (৬৫) হাতেম ভাঙি, আলী কয়াল (৫০), সুজন (৪০) মোতালেব (৪৫) মর্জিনা (৩৭)।

এ ব্যাপারে বাদশা মিয়া বলেন, আমি আদালত থেকে ডিক্রি পেয়েছি, আইনের লোকজন জমির সীমানা নির্ধারণ করতে এলে আমাদের উপর অতর্কিত হামলা চালানো হয়।

প্রতিপক্ষের সাত্তার কয়াল অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা বাড়ি করে আছি সেই বাড়ির জমিন তাদের নামে রেকর্ড হয়েছে। তাদের ডিক্রির বিপক্ষে আপিল করা আছে।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর বলেন, এব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ