Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রশাসনের সকল কর্মকর্তাদের ডোপ টেস্টের আওতায় আনা দরকার - ডেপুটি স্পিকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হত্যাকান্ডের পর তার নিষিদ্ধ করা ৫২টি মদ সরবারাহর প্রতিষ্ঠান নবায়ন করা হয়

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম

প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীদের ডোপ টেস্টের আওতায় আনা দরকার বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডিপুটি স্পিকার শামসুল হক টুকু। শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজারে তারকা মানের হোটেল সী গালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে ধূমপাণ ও মাদকবিরোধী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্মকে মাদকের প্রধান ভুক্তভোগী। এই প্রজন্মকে রক্ষার জন্য কি কি করা যায়, এ নিয়ে আমাদের আলোচনা করা দরকার। ছাত্রলীগ থেকে শুরু করে মসজিদের ঈমান পর্যন্ত সবাইকে টেস্টের আওতায় আনা দরকার।

তিনি বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন হাওয়ার পর জাতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদককে হারাম বলেছে। ৭৫ এর হত্যাকান্ডের পর বাতিল করা ৫২টি মদ সরবারাহর প্রতিষ্ঠান নবায়ন করার মাধ্যমে মাদক ব্যাবসা আবারো সক্রিয় হয়ে উঠে।

দেশের ৫০-৬০লক্ষ মানুষ বিভিন্ন মাদকের সঙ্গে জড়িত আছে। তাদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ করে দিলে দেশে মাদকের ব্যাবসা অনেক রোধ হবে।

এর আগে অনুষ্ঠানে বক্তারা মাদকের কুফল ও প্রতিরোধে বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন। পরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রোধে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে ও ফারহানা জামান লিজার সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য মোঃ নুরুল ইসলাম তালুকদার, সংসদ সদস্য মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, সংসদ সদস্য ফখরুল ইমাম , সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশ, বিজিবি, র‌্যাব ১৫, প্রতিনিধি, জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী ভূমি, চেয়ারম্যান, শিক্ষক সহ অন্যান্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ