Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমুদ্রের সুনিল অর্থনীতি বাংলাদেশকে ধনী দেশে পরিণত করছে পটুয়াখালীতে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

রাঙ্গাবালী (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, একটা সময় সমুদ্রে আমাদের কোন অধিকার ছিল না। সমুদ্র যেতে হলে ভারত এবং মিয়ানমারের অনুমতি নিয়ে যেতে হতো। এখন শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ সমুদ্র জয় করেছে। সমুদ্রের বুকে নতুন নতুন চর জেগে আরেকটি বাংলাদেশ তৈরী হচ্ছে। সমুদ্রের সুনিল অর্থনীতি বাংলাদেশকে ধনী দেশে পরিনত করবে।

গতকাল পটুয়াখালীর রাঙ্গাবালীতে ‘চরাঞ্চলের উন্নয়নে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ ও রাঙ্গাবালী প্রেসক্লাবের আয়োজনে চরমোন্তাজ মানতা পল্লী মাঠে এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য প্রিন্সিপাল মহিবুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি সিকদার জোবায়ের হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রিন্সিপাল দেলোয়ার হোসেন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন।

এ সময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের এত উন্নয়নের পরেও মির্জা ফখরুল বলতেছেন দেশ নাকি তলানির ঝুঁড়িতে পরিনত হয়েছে। দেশ যদি তলানির ঝুঁড়িতে পরিনত হয়ে যায় তাহলে বাংলার মানুষ আজকে যে খেয়ে পরে আছে, তারা কি খেয়ে পরে থাকতে পারতো? এতো উন্নয়ন কি হতো? আসলে দেশ ঠিক আছে বিএনপির তলা ফেটে গেছে। কারণ তারা এত অন্যায় করেছে, এত হত্যাকাণ্ড করেছে, এতে মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এ কারণে তারা নির্বাচনে আসতে ভয় পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ