Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মহিলা আ.লীগের সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের সম্মেলন আজ। সম্মেলনের উদ্বোধন ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এটি মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলন। এর আগে ২০১৭ সালের ৪ মার্চ সংগঠনটির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত দুই বছর চলতে থাকা করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ে সম্মেলন করা সম্ভব হয়নি। আগামী ২৪ জানুযারি আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের আগে কমিটির মেয়াদ পার হয়ে যাওয়া সহযোগী ও ভ্রাতৃপ্রতিম কয়েকটি সংগঠনের সম্মেলন করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় মহিলা আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে সম্মেলনের সব প্রস্তুতি শেষে এখন আলোচনা চলছে আগামী নেতৃত্ব নিয়ে। নতুন কমিটিতে কারা থাকছেন বিশেষ করে সংগঠনের গুরুত্বপুর্ণ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব কে পাচ্ছেন এ বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। কারণ শনিবারই ঘোষণা আসতে পারে এ দুই পদে দায়িত্বপ্রাপ্তদের নাম। সাধারণত আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী দলের সহযোগী সংগঠনগুলোর এ গুরুত্বপূর্ণ দুই পদে নেতৃত্ব নির্বাচন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ