Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে বিশ্ব জাকের মঞ্জিলের ঐতিহাসিক আজিমুশ্বান ইসলামী জলসা সম্পন্ন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিশ্ব জাকের মঞ্জিলের কর্মী গ্রুপের আয়োজনে বরিশালে ঐতিহাসিক আজিমুশ^ান ইসলামী জলছা সম্পন্ন হয়েছে গত রাতে। মহানগরীর সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ মাঠের এ মাহফিলে জুমার নামাজ থেকেই বিপুল সংখ্যক জাকেরান ও আশেকান ছাড়াও সর্বস্তরের মুসুল্লীয়ানগণ অংশ নেন।

বাদ আসর অ্যাডভোকেট আলহাজ্ব নুর মোহম্মদ হাওলাদার ছাহেবের সভাপতিত্বে এ মাহফিলে বিশ্ব জাকের মঞ্জিলের বিশিষ্ট খাদেম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন আলহাজ মুফতি মাওলানা আবু নাসের জেহাদী, আলহাজ্ব মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী, মুফতি মাওলানা আলাউদ্দিন জেহাদী, মুফতি মাওলানা জহিরুল ইসলাম ফরিদী ও ক্বারী মাওলানা রুহুল আমীন সিদ্দিকী ছাহেবসহ প্রখ্যাত ওলামায়ে কেরামগণ ওয়াজ করেন।
বিশ্ব জাকের মঞ্জিলে ২০২৩ এর উরশ শরিফের দাওয়াতের অংশ হিসেবে দেশের ৮টি বিভাগীয় সদরে আজিমুশ^ান ইসলামী জলছার আয়োজন করা হয়েছে। বরিশালেও এমনই একটি জলছায় গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে মানুষের ঢল নামে। দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা থেকেও বিপুল সংখ্যক জাকেরান ও আশেকানবৃন্দসহ সর্বস্তরের মুমিন মুসলমানগণ এ জলছায় অংশ নেন।

সম্পূর্ণ পর্দা রেখে এ মাহফিলে মহিলাদের বসার ব্যবস্থা করা হয়। ফলে বিপুল সংখ্যক মহিলা এ জলছায় অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ