Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পঁচাত্তর পরবর্তী একুশ বছর বিকৃত ইতিহাস উপস্থাপন করা হয়েছে- পীযূষ বন্দ্যোপাধ্যায়

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ১০:৩৯ পিএম

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেছেন, ১৯৭৫ পরবর্তী সময়ে ২১ বছর ধরে এই দেশটাকে , এই জাতীকে, এই জাতির ইতিহাসকে উল্টোদিকে চালানো হয়েছে। পাকিস্থানের মত বানানোর চেষ্টা করা হয়েছে। সেই একুশটি বছর কিন্তু কম কথা নয়। এই একুশ বছর যে জেনারেশন তৈরি হয়েছে তারা ভুল ইতিহাস জেনে, বিকৃত ইতিহাস জেনে, ভুল তথ্য জেনেছে বড় হয়েছে। এই একুশ বছরের যে কালিমা, যে ময়লা, যে দূগন্ধ সেটি কিন্তু আমরা সরানোর চেষ্টা করে যাচ্ছি। সেটি কিন্তু সহজ নয়। শুক্রবার সন্ধায় বাগেরহাট এসিলাহা মিলানায়তনে সম্প্রীতি বাংলাদেশের বাগেরহাট জেলা কমিটির পরিচিতি ও সম্প্রীতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক চেতনায় ধর্ম নিরপেক্ষ সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। কিন্তু সাম্প্রদায়িক শক্তি বঙ্গবন্ধুর ইতিহাসকে মুছে ফেলে বা বিকৃত করে উপস্থাপন করেছে। এসব সাম্প্রদায়িক মানুষের সংখ্যা বেশি নয়।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে, পচাত্তর পরবর্তি সরকারকে পাকিস্থান পস্থি সাম্প্রদায়িক সরকার উল্লেখ করে বলেন, তারা বাংলাদেশের চেতনায় বিশ^াসী ছিল না।

সম্প্রীতি বাংলাদেশের বাগেরহাট জেলা কমিটির আহবায় এ্যাড. মিলন কুমার ব্যানার্জীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে.এম আরিফুল হক, যুগ্ম আহবায়ক মোঃ নাসির উদ্দিন আহম্মেদ, সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, জেলা কমিটির সদস্য সচিব শেখ লিয়াকাত হোসেন লিটনসহ বাগেরহাটের সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।
পরে বাউল গানের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ