Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সমুদ্রের সুনীল অর্থনীতি বাংলাদেশকে ধনী দেশে পরিণত করবে

রাঙ্গাবালীতে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

রাঙ্গাবালী (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পটুয়াখালীর রাঙ্গাবালীতে ‘চরাঞ্চলের উন্নয়নে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে উপজেলা আ.লীগ ও রাঙ্গাবালী প্রেসক্লাবের আয়োজনে চরমোন্তাজ মানতা পল্লী মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিবুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফরাদ, রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি সিকদার জোবায়ের হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগ সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন।

এসময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, একটা সময় সমুদ্রে আমাদের কোন অধিকার ছিলো না। সমুদ্র যেতে হলে ভারত এবং মিয়ানমারের অনুমোতি নিয়ে যেতে হতো। এখন শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ সমুদ্র জয় করেছে।
সমুদ্রের বুকে নতুন নতুন চর জেগে আরেকটি বাংলাদেশ তৈরি হচ্ছে। সমুদ্রের সুনিল অর্থনীতি বাংলাদেশকে ধনী দেশে পরিনত করবে।

এসময় তিনি আরও বলেন, দেশের এতো উন্নয়নের পরেও মির্জা ফখরুল বলছে দেশ নাকি তলা বিহীন জুড়িতে পরিনত হয়েছে। দেশ যদি তলানির জুড়িতে পরিনত হয়ে যায় তাহলে বাংলার মানুষ আজকে যে খেয়ে পরে আছে, তারা কি খেয়ে পরে থাকতে পারতো? এতো উন্নয়ন কি হতো? আসলে দেশ ঠিক আছে বিএনপির তলা ফেটে গেছে। কারণ তারা এত অন্যায় করেছে, এত হত্যাকান্ড করেছে, এতে মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এ কারণে তারা নির্বাচনে আসতে ভয় পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ