Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাজার হাজার মুসুল্লীয়ানের অংশ গ্রহনে বরিশালে বিশ্ব জাকের মঞ্জিলের ঐতিহাসিক আজিমুশ্বান ইসলামী জলছা চলছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৭:২০ পিএম

বিশ^ জাকের মঞ্জিলের কর্মী গ্রুপের আয়োজনে বরিশালে ঐতিহাসিক আজিমুশ^ান ইসলামী জলছা চলছে। মহানগরীর সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ মাঠের এ মাহফিলে জুমার নামাজ থেকেই বিপুল সংখ্যক জাকেরান ও আশেকান ছাড়াও সর্বস্তরের মুসুল্লীয়ানগন অংশ নেন।
বাদ আসর এ্যাডভোকেট আলহাজ নুর মোহম্মদ হাওলাদার ছাহেবের সভাপতিত্বে এ মাহফিলে বিশ^ জাকের মঞ্জিলের বিশিষ্ট খাদেম ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলেমে দ্বীন আলহাজ মুফতি মাওলানা আবু নাসের জেহাদী, আলহাজ মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী, মুফতি মাওলানা আলাউদ্দিন জেহাদী, মুফতি মাওলানা জহিরুল ইসলাম ফরিদী ও ক্বারী মাওলানা রুহুল আমীন সিদ্দিকী ছাহেব সহ প্রখ্যাত ওলামায়ে কেরামগন ওয়াজ করেছেন। সন্ধা ৭টায় হাজার হাজার মসুল্লীয়ানে নিয়ে এশার নামাজ আদায়ের লক্ষে মাহফিল ময়দানে এশার নামাজের আজান চলছিল।
বিশ^ জাকের মঞ্জিলে ২০২৩’র উরশ শরিফের দাওয়াতের অংশ হিসেবে দেশের ৮টি বিভাগীয় সদরে আজিমুশ^ান ইসলামী জলছার আয়োজন করা হয়েছে। বরিশালেও এমনই একটি জলছায় শুক্রবার সন্ধা থেকে মানুষের ঢল নেমেছে। দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা থেকেও বিপুল সংখ্যক জাকেরান ও আশেকানবৃন্দ সহ সর্বস্তরের মুমিন মুসলমানগন এ জলছায় অংশ নিচ্ছেন।
সম্পূর্ণ পর্দা রেখে এ মাহফিলে মহিলাদের বসার ব্যবস্থা করা হয়েছে। ফলে বিপুল সংখ্যক মহিলা এ জলছায় অংশগ্রহন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ