Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে শেষ হল দুদিনের জাতীয় বীমা মেলা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ১:০২ পিএম

‘জীবন ও সম্পদের ঝুঁকি নিরসনে বীমা করি প্রতি জনে’ স্লোগানকে সামনে রেখে বরিশালে প্রথমবারের মত দু দিনব্যাপী বীমা মেলা শেষ হচ্ছে আজ রাতে । বৃহাস্পতিবার নগরীর বঙ্গবন্ধু উদ্যান-বেল পাকে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মেলায় দুদিনই সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বীমা নিয়ন্ত্রক সংস্থা ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত এ মেলার সহযোগিতায় ছিল বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমুহ। মেলায় ১১০ টি স্টলে দেশের ৮১ টি বীমা প্রতিষ্ঠানের স্টল ছিল। গত দুদিন বিপুল সংখ্যক দর্শনাথীরা মেলা প্রাঙ্গণে বিভিন্ন স্টল থেকে বীমা বিষয় অভিজ্ঞতা লাভ করেন।

দর্শনার্থীদের দৃষ্টি কাড়তে বর্ণিল সাজে সাজানো হয়েছিল বীমা মেলার স্টলগুলো। দৃষ্টিনন্দন এসব স্টলের সামনে উৎসুক দর্শনার্থীদের গ্রুপ ছবি ও সেলফি তুলতেও দেখা গেছে। নিয়ন্ত্রক সংস্থাসহ সরকারি-বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহীসহ কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত ছিলেন মেলা প্রাঙ্গণে।

একাধিক ইনসিওরেন্স কোম্পানীর এক্সিকিউটিভ গন বীমার গুরুত্ব সম্পর্কে জানান, বীমা হচ্ছে নির্দিষ্ট অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালের সম্ভাব্য ক্ষয় ক্ষতির ঝুঁকি কোন প্রতিষ্ঠানকে স্থানান্তর করা ।এর মাধ্যমে ব্যক্তি বা বীমা প্রতিষ্ঠান অর্থের বিনিময়ে গ্রাহকের আংশিক বা সমস্ত সম্ভাব্য ঝুঁকি গ্রহণ করে থাকে। তাই জীবন ও সম্পদের ঝুঁকি নিরসনে সকলের বীমা করা প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন উদ্যোক্তাগন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ