Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার জনসভা ১০ দিন আগে শুরু মঞ্চ নির্মাণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ১২:০২ এএম

নগরীর ঐতিহাসিক রেলওয়ে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ ডিসেম্বরের জনসভার মঞ্চ তৈরি শুরু হয়েছে। ১০ দিন আগেই গতকাল বৃহস্পতিবার নৌকার আদলে বিশাল মঞ্চ তৈরির কাজ শুরু করেন দায়িত্বপ্রাপ্ত একটি প্রতিষ্ঠানের কর্মীরা।

এদিকে জনসভা সফলে গতকাল থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মাইকিং। মহানগরীর ২০টি স্পটে স্থায়ী মাইকিংয়ের পাশাপাশি নগরজুড়ে অটোরিকশায় মাইকে চলছে জনসভার প্রচার। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছেন দলের নেতাকর্মীরা। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় ব্যাপক লোকসমাগমের প্রস্তুতি এগিয়ে নেয়া হচ্ছে।
দলের নেতারা জানান, পলোগ্রাউন্ড মাঠ প্রস্তুত করা হচ্ছে। পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান এবং মাঠ ভরাটের পর গতকাল শুরু হয় মঞ্চ তৈরির কাজ। এই মঞ্চে একসঙ্গে ২০০ জন নেতা বসতে পারবেন বলে জানিয়েছেন প্রস্তুতকারীরা। মঞ্চের নৌকার দৈর্ঘ্য ৮৮ ফুট, প্রস্থ ৪০ ফুট। মূল মঞ্চের সামনে থাকবে ১৬০ মিটার লম্বা একটি নৌকা। মঞ্চ তৈরিতে দৈনিক ৭ থেকে ১০ জন কাজ করছেন।

এদিকে শেখ হাসিনার মহাসমাবেশ উপলক্ষে নগর যুবলীগ নেতা নুরুল আজিম রনির উদ্যোগে গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়। নগরীর এনায়েতবাজার থেকে গণসংযোগ শুরু হয়ে তিনপোল, নিউমার্কেট কোতায়ালী, সিনেমা প্যালেস হয়ে ডিসি হিলে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। নুরুল আজিম রনির সভাপতিত্বে প্রচার কার্যক্রম উদ্বোধন করেন নগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। পথসভায় বক্তব্য রাখেন নগর যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, রতন ঘোষ, মোহাম্মদ দেলোয়ার, কামরুল হাসান, রকিবুল ইসলাম সেলিম, মেহেদী হাসান, আরফাতুল করিম আসিকুন্নবী, মিজানুর রহমান মিজান, জিএস আমিনুল করিম, মনিরুল ইসলাম, জাহিদ হাসান সাইমুন, এমইউ সোহেল প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ