Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধর্মঘটের ডাক দেবে না কুমিল্লার পরিবহন নেতারা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৫:০১ পিএম

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ঘিরে কোনো ধর্মঘট আহ্বান করবেনা পরিবহন নেতারা । গতকাল বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা পরিবহন মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ।

তিনি বলেন, পরিবহন মালিক বা শ্রমিকদের দাবির সঙ্গে কিংবা ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। আমি পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কমিটিরও সভাপতি।


সংগঠনের কেন্দ্র থেকে এখন পর্যন্ত কোথাও ধর্মঘটের নির্দেশ দেওয়া হয়নি। কিছু কিছু জায়গায় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে, সেসব এলাকার আঞ্চলিক নেতৃবৃন্দের একক ব্যক্তিগত সিদ্ধান্তে। সেসব সিদ্ধান্তে পরিবহন মালিক সমিতির কোনো হস্তক্ষেপ ছিল না। পরিবহন মালিক সমিতি একটি স্বাধীন সংগঠন। আমাদের দাবি-দাওয়া আছে এটা ঠিক তবে আমরা এখনকার রাজনৈতিক প্রেক্ষাপটের এ সময়ে এগুলো সামনে আনতে চাই না।


এদিকে জেলার বিশিষ্ট ব্যবসায়ীরা বলছেন কুমিল্লায় পরিবহন ধর্মঘট ডাকা হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যাবে। এতে ঢাকা থেকে অনেকটা বিচ্ছিন্ন হয়ে যাবে চট্টগ্রাম। ব্যবসা-বাণিজ্যে বড় ধরনের ক্ষতি হবে।


কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিন বলেন, সরকারের পালিত পরিবহন নেতারা যেখানেই ধর্মঘট দিচ্ছেন, সেখানেই তুলনামূলকভাবে মানুষের সমাগম আরও বেশি হচ্ছে। কুমিল্লায় যদি না ধর্মঘট না দেয় তাহলে আমি বলবো সর্বস্তরের লাখ লাখ মানুষ সমাবেশে অংশ নিয়ে এই সরকারকে লালকার্ড দেখাবে।

প্রসঙ্গত, শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় গণসমাবেশ করবে বিএনপি । কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশের আয়োজন চলছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ