Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিকে হালদারের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দিলেন দশ ব্যাংক কর্মকর্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় আলোচিত প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার)সহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ব্যাংকের ১০ কর্মকর্তা। গতকাল বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে তারা সাক্ষ্য দেন। সাক্ষীর গ্লোবাল ইসলাম ব্যাংকের কর্মকর্তা। সাক্ষীরা হলেন, ব্যাংক এশিয়ার এভিপি নাসির উদ্দিন, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মনজুরুল হক, এভিপি নাইমুর রহমান, এফএভিপি আসিফুজ্জামান খান, এফভিপি মাসুদুর রহমান, সিনিয়র অফিসার সালমান, এফএভিপি গোলাম রাব্বানী, এফভিপি সৈয়দ আসাদ আহমেদ, এভিপি সুজায়েত খান মাহতাব ও ভিপি শেখ মুনীরুল হাকিম। সাক্ষ্য গ্রহণকালে কারাগারে থাকা ৪ আসামিকে আদালতে হাজির করা হয়। সাক্ষ্য শেষে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। পরবর্তী সাক্ষ্যের জন্য আদালত ৩০ নভেম্বর ধার্য করেন। পি কে হালদার ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন, পিকে হালদারের মা লীলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রীতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায়, স্বপন কুমার মিস্ত্রি, অবন্তিকা বড়াল, শঙ্খ বেপারি, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা। এদের মধ্যে অবন্তিকা, শঙ্খ, সুকুমার ও অনিন্দিতা কারাগারে রয়েছেন।
২০২০ সালের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে মামলা করেন দুদকের উপ-পরিচালক সালাউদ্দিন। তদন্ত শেষে দুদক পিকে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়। এদের মধ্যে পিকে হালদার ভারতে গ্রেফতার হয়ে কারাভোগ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ