Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নওগাঁয় হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ৯:৫১ পিএম

জেলায় আজ বদলগাছী উপজেলার কৃষক উজ্জল হত্যা মামলায় দশজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে দন্ডিত প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দু’বছর করে সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন আদালত। দন্ডপ্রাপ্ত আসামীরা হলো- মো: কামরুজ্জামান, ওয়াহেদ আলী, সামসুজ্জামান, মো: রকেট, মো: ডাবলু, আব্দুল হামিদ, মো: এনামুল হক, মোশারফ হোসেন, বজলুর রহমান ও এমদাদুল হক। অভিযোগ প্রমানিত না হওয়ায় তিনজনকে খালাস দিয়েছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৯ মে তারিখে নওগাঁর বদলগাছী উপজেলার দূর্গাপুর গ্রামের বাসিন্দা কৃষক উজ্জলকে পূর্ব শত্রুতার জের ধরে পিটিয়ে হত্যা করা হয়। ঘটনায় নিহতের চাচা মাজাহারুল ১৩ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানী, স্বাক্ষি-প্রমান পর্যালোচনা করে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ আজ রায় প্রদান করেন।

রায় প্রদান শেষে দন্ডিত ১০ জনকে জেলা কারাগারে পাঠিয়েছে আদালত। এ মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি এডভোকেট আব্দুল বাকী এবং আসামীপক্ষে ছিলেন এডভোকেট মামুনুর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ