Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিপণের দাবিতে অপহরণ পাঁচদিন পর কলেজছাত্রের লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে : সাতক্ষীরায় দশ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহরণের পাঁচদিন পর কলেজ ছাত্র গৌতম সরকারের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে সদর উপজেলার মহাদেবনগর গ্রামে গৌতমের বাড়ির পাশের একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত গৌতম ম-ল মহাদেবনগর গ্রামের ইউপি সদস্য গনেশ ম-লের ছেলে ও সীমান্ত আদর্শ কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। এদিকে, এ ঘটনায় গতকাল শনিবার সকালেই উত্তেজিত জনতা সন্দেহভাজন অপহরণকারী নুর ইসলাম ও রেজাউল শেখের বাড়ি আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছে। নিহতের পিতা গনেশ ম-ল জানান, গত ১৩ ডিসেম্বর সন্ধ্যায় গৌতম ও তার বন্ধুরা বাড়ির পাশে মহাদেবনগর মোড়ে আমিন মিস্ত্রির দোকানে বসে টিভিতে ফুটবল খেলা দেখছিল। এসময় তার কাছে একটি ফোন আসে। ফোনে তাকে কারা যেন ডেকে নিয়ে যায়। এরপর থেকে গৌতমের মোবাইল (০১৭৪৪৬৫০৬০৬ ও ০১৫৫৬৫৫৭৫৬৭) আর খোলা পাওয়া যায়নি। রাতে তাকে ছেলের মোবাইল থেকে ফোন করে বলা হয়, ‘তোর ছেলেকে পেতে চাইলে দশ লাখ টাকা নিয়ে চলে আয়। তবে পুলিশ বা অন্য কাউকে জানালেই বিপদ তোর হবে’। তিনি জানান, বিষয়টি তিনি ঘোনা ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান ও সাতক্ষীরা সদর থানার ওসিকে জানিয়ে তাদের সহায়তা চেয়েছিলেন। পরে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালামকে সাথে নিয়ে অপহরণকারীদের কথা মতো ১৪ ডিসেম্বর গভীর রাতে কয়েক লাখ টাকা নিয়ে গিয়েছিলেন। এক পর্যায়ে অন্য সব লোককে সেখান থেকে সরে যেতে বলে অপর প্রান্ত থেকে বলা হয়, টাকা নিয়ে ওই স্থান থেকে চলে যেতে। পরে টাকা বিকাশে পাঠাতে বলা হয়। তিনি জানান, এর পরপরই সেখানে তিন যুবক হাজির হয়। ওই সময় পুলিশ গ্রামবাসীর সহায়তায় তাদেরকে আটক করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ছয়টি মোবাইল। গনেশ ম-ল জানান, আটক তিনজনের মধ্যে ভাড়–খালি গ্রামের করিম মোড়লের ছেলে শাহাদাত মোড়ল মোবাইলে তার সাথে ছেলের অপহরণ বিষয়ক কথা বলেছিল বলে তিনি নিশ্চিত হয়েছেন। এরপর গতকাল শনিবার সকালে নিজেদের বাড়ির পাশের একটি পুকুরে পাওয়া যায় অপহৃত গৌতমের লাশ। সাতক্ষীরা সদর থানার এসআই আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, মহাদেবনগরের নুর ইসলাম, রেজাউল শেখ, আলিম, শাওন ও মনিরুল ইসলাম।
সড়ক দুর্ঘটনায় আ.লীগ নেতা নিহত
সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (৫৫) নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল ৯টার দিকে সাতক্ষীরা শহরের চৌরঙ্গী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কালাম আজাদ সাতক্ষীরা পৌর এলাকার কাটিয়া লস্করপাড়ার বাশারাত আলীর ছেলে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা জানান, আবুল কালাম আজাদ খুলনা রোড মোড়ে যাওয়ার পথে চৌরঙ্গী মোড়ে পৌঁছলে পিছন দিক থেকে একটি পিকআপ তাকে চাপা দিয়ে চলে যায়। এ সময় স্থানীয় জনগণ তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ