Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘রাষ্ট্রীয় ভাবে সংখ্যালঘুদের উপরে নির্যাতন হচ্ছে’

মাদারীপুরের রাজৈরে কালি মন্দিরের অবকাঠামো ভাংচুর পরিদর্শনকালে বাংলাদেশ মাইনরটি ওয়াচের চেয়ারম্যান এডভোকেট রবীন্দ্র ঘোষ

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ৬:২৪ পিএম

বর্তমান সরকার একটি গণতান্ত্রিক সরকার, একটি মাইনরটি প্রটেকশনের সরকার। কিন্তু দুঃখজনক হলেও বলতে হচ্ছে, এই সরকারের সময়ে সংখ্যালঘুদের উপরে রাষ্ট্রীয় ভাবে নির্যাতন করা হচ্ছে।’ বলে মন্তব্য করেছেন মাদারীপুরের রাজৈরে কালি মন্দিরের অবকাঠামো ভাংচুর পরিদর্শনকালে বাংলাদেশ মাইনরটি ওয়াচের চেয়ারম্যান এডভোকেট রবীন্দ্র ঘোষ।

তিনি এসময় বলেন, ‘এই দেশটি আমরা যুদ্ধ করে স্বাধীন করেছিলাম সকল ধর্মের মানুষ সম অধিকার নিয়ে এক সাথে বসবাস করবে, তার জন্য। কিন্তু এখন আমরা এসব কী দেখছি। এই জন্য তো দেশ স্বাধীন করিনি।’

এসময় তিনি আরো বলেছেন, মাদারীপুরের রাজৈর উপজেলার হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের কালিবাড়ি বাজারের পাশেই প্রায় দুই’শ বছরের বেশি সময় ধরে প্রতিষ্ঠিত কালি মন্দিরটির নিজ জমিতে একটি অবকাঠামো নির্মাণ কাজ শুরু করে। কিন্তু মন্দিরের দেবত্তর সম্পত্তি বাজারের পাশে হওয়ায় স্থানীয় কিছু লোকের এই সম্পত্তি দখলের লোভ হয়। তারই ধারাবাহিকতায় স্থানীয় অসাধু চক্র তহসিলদার থেকে শুরু করে এসিল্যান্ডকে ম্যানেজ করে রাষ্ট্রীয় শক্তি অপব্যবহার করে মন্দিরের সম্পত্তির উপরে নির্মিত নতুন অবকাঠামোগুলো ভেঙ্গে দেয়। যা চরম মানবাধিকার লঙ্ঘন। আমরা এই ঘটনার সাথে যারা জড়িত প্রশাসনের কর্মকর্তাসহ তাদের সকলের শাস্তি দাবী করছি।

ক্ষতিগ্রস্ত মন্দির এলাকাটি পরিদর্শনকালে বাংলাদেশ মাইনরিটি ওয়াচের চেয়ারম্যান এডভোকেট রবীন্দ্র ঘোষের একটি মানবাধিকার প্রতিনিধি দলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ