Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘কানতারা’র বিশ্বব্যাপী আয় ৪০০ কোটি ছুঁয়েছে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ৫:২৯ পিএম

গত ৩০ সেপ্টেম্বর ভারতজুড়ে মুক্তি পায় ঋষভ শেঠি অভিনীত ও পরিচালিত ‘কানতারা’। সিনেমাটি মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড গড়েই চলেছে। প্রায় দুই মাস ধরে বিশ্বব্যাপী সিনেমা হল থেকে আয় করেছে ৪০০ কোটি রুপি।

জানা গেছে, মুক্তির ৫৩তম দিনে এসে ৪০০ কোটির মাইলফলক স্পর্শ করে কানতারা। শুধু কন্নড় প্রদেশ থেকেই সিনেমাটি ১৬৮ কোটি রুপি আয় করে রেকর্ড গড়েছে। এছাড়া হিন্দিসহ ভারতের অন্য ভাষাগুলোতে এই ছবির আয় ১৮৫ কোটি রুপি। এখন পর্যন্ত ভারতের বাইরে থেকে ‘কানতারা’র আয় ৪৪ কোটি রুপি। সব মিলিয়ে ১৬ কোটি রুপি বাজেটের এই সিনেমার আয় ৪০০ কোটি।

২০২২ সালে ভারতে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ৬ নম্বরে রয়েছে ‘কানতারা’। এ তালিকায় ১ নম্বরে থাকা ‘কে জি এফ চ্যাপটার-২’ সিনেমাটির আয় ১ হাজার ৩০ কোটি রুপি। সিনেমা বোদ্ধারা মনে করছেন আগামী সপ্তাহে এ রেকর্ড ভেঙে দেবে ‘কানতারা’।

‘কানতারা’ দেখে মুগ্ধ হয়েছেন দক্ষিণের কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘কানতারা’র প্রশংসা করেছেন তিনি। ঋষভ শেঠিকে ব্যক্তিগতভাবে তাঁর বাড়িতেও আমন্ত্রণ জানিয়েছিলেন। গুণী এই অভিনেতা ঋষভের জন্য একটি দামি উপহারও পাঠিয়েছিলেন।

কানতারা সিনেমার ‘কানতারা’ শব্দের অর্থ ঘন জঙ্গল। ছবিটি ‘ভূত কোলা’ নামের একটি আচারের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ছবির গল্প পাঞ্জুরলি নামের এক দেবতাকে কেন্দ্র করে গড়ে উঠেছে। ছবিতে জঙ্গলে বসবাসকারী গ্রামবাসীরা দেবতা পাঞ্জুরলির উপাসনা করতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ