Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৪১ বিচারকের পদোন্নতি ১১ জনকে বদলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

বিচারিক আদালতের ১১ বিচারককে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে বদলি করা হয়। প্রেসিডেন্টের নির্দেশক্রমে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসে কর্মরত ১১ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করা হয়েছে। পুনরায় আদেশ না দেয়া পর্যন্ত তারা বদলিকৃত কর্মস্থলে নিযুক্ত থাকবেন। ১১ বিচারককে র্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। এদিকে পৃথক এক আদেশে বিভিন্ন আদালতের ৪১ বিচারককে পদোন্নতি দেয়া হয়েছে। এর মধ্যে দুইজন অতিরিক্ত জেলা ও দায়রা জজ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন। অন্য ৩৯ জন সিনিয়র সহকারী জজ থেকে পদোন্নতি পেয়ে যুগ্ম জেলা ও দায়রা জজ হয়েছেন। আইনমন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত বিচারকগণ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ বেতনক্রম অনুসারে বেতন পাবেন। সেই সঙ্গে তাদের পদোন্নতিপূর্বক পুনরাদেশ না দেয়া পর্যন্ত নামের পাশে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/ বদলি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ