Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির কর্মী সভা ডাকলেও সেটা এখন জনসমাবেশে পরিণত হচ্ছে- প্রিন্স

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৯:২৩ পিএম | আপডেট : ৯:২৩ পিএম, ২২ নভেম্বর, ২০২২

বিএনপি কর্মী সভা ডাকলেও সেটা এখন জনসমাবেশে পরিণত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পতন ঘণ্টা বাজতে শুরু করেছে, গণঅভ্যুত্থানের পদধ্বনি শোনা যাচ্ছে। সরকারের বাধা বিঘ্ন, সন্ত্রাস, নৈরাজ্য উপেক্ষা করে এক একটি সমাবেশ জন সমুদ্রে পরিণত হচ্ছে। জনগণ রাজপথে নেমে আসছে। এর মাধ্যমে প্রমাণ হয়েছে আমাদের সাথে জনগণের সম্পৃক্ততা আছে। আওয়ামী লীগের সাথে জনগণ নেই। তাদের সাথে আছে সন্ত্রাসী। সন্ত্রাসী ছাড়া আর কেউ নেই। এই সন্ত্রাসী দিয়ে বিএনপির আন্দোলনকে দমানো যাবে না উল্লেখ করে তিনি বলেন, আজ ফুলপুরে এই কর্মী সভায় আসার পথে আওয়ামী সন্ত্রাসীরা আমার ও নেতা-কর্মীদের গাড়িতে হামলা-ভাংচুর করেছে। নেতা-কর্মীদের আহত করেছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের গ্রেফতার দাবী করছি।

চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের আকাশচুম্বী মূল্যবৃদ্ধি করায় জনজীবনে নাভিশ্বাস উঠেছে মন্তব্য করে এমরান সালেহ প্রিন্স বলেন, এই সরকারের এদিকে দৃষ্টি নাই। তারা ব্যস্ত বিএনপির চলমান আন্দোলন দমন করতে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং হত্যা, নির্যাতন ও গুমের প্রতিবাদে সারা দেশের মানুষ আজ জেগে উঠেছে।

সরকার জিয়া পরিবারকে ভয় পায় মন্তব্য করে তিনি বলেন, সেই কারণে তারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার মতই তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় ফরমায়েসী রায় দিয়ে প্রতিহিংসা চরিতার্থ করছে। শত ষড়যন্ত্র করেও তারেক রহমানকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করা যাবে না বলেও সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রিন্স।

আওয়ামী লীগ সরকারের অধীনে জনগণের স্বাধীন ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন অসম্ভব উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ‘অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও সংসদ বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়া এখন সময়ের দাবি। ’মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে ময়মনসিংহের ফুলপুরে আমুয়াকান্দা গরু হাটায় উপজেলা ও পৌর বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এসব কথা বলেন।

দলের সাংগঠনিক পুনর্গঠন প্রক্রিয়ার শুরুর প্রাক্কালে ধারাবাহিক কর্মীসমাবেশের অংশ হিসেবে আয়োজিত ফুলপুরের কর্মী সমাবেশে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির অহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে ও জেলা উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জেলা উত্তর বিএনপির সদস্য সাবেক এমপি এড আবুল বাসার আকন্দ, জেলা উত্তর বিএনপির সদস্য সাবেক এমপি শাহ্ নুরুল কবির শাহীন, জেলা উত্তর বিএনপির সদস্য আহমেদ তায়েবুর রহমান হিরণ, ইয়াসির খান চৌধুরী, জেলা উত্তর বিএনপির সদস্য এড. নুরুল হক, জেলা উত্তর বিএনপির সদস্য এড. সৈয়দ এনায়েত উর রহমান, জেলা উত্তর বিএনপির সদস্য মফিজ উদ্দিন, জেলা উত্তর বিএনপি'র সদস্য আলহাজ্ব সিদ্দিকুর রহমান, জেলা উত্তর বিএনপির সদস্য এমদাদ হোসেন খান, জেলা উত্তর বিএনপির সদস্য মোঃ আমিনুল হক, জেলা উত্তর বিএনপির সদস্য কুদরত আলীসহ জেলা, উপজেলা ও পৌর বিএনপি এবং তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

ফুলপুর উপজেলার ১০ টি ইউনিয়ন ও পৌর এলাকার প্রতিটি ওয়ার্ড থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী ,সমর্থক রং বেরং এর টুপি পরে ,ব্যানার ,ফেস্টুন হাতে নিয়ে স্বতঃস্ফূর্ত মিছিল নিয়ে আমুয়াকান্দা গরু হাটায় সমাবেশে যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ