Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে নকল সয়াবিন তেল বাজারজাত কারখানা সিলগালা

২ লাখ টাকা জরিমানা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৬:২৬ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নকল সয়াবিন তেল উৎপাদন ও বাজারজাতের অভিযোগে একটি কারখানা সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কারখানা মালিক মোঃ পারভেজকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বাঘবাড়ী এলাকায় অবস্থিত বিএম অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ নামের একটি ভোজ্যতেলের কারখানায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও রফিকুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, কারখানাটি কোনো নিয়ম না মেনে অস্বাস্থ্যকরভাবে ভোজ্যতেল বিএম নামে বোতলজাতের মাধ্যমে বাজারজাত করে আসছিল। কারখানার ছিল না বিএসটিআইয়ের অনুমোদন, নেই উপযুক্ত ল্যাব ও কেমিস্ট। ব্যবহার করা হচ্ছিল নষ্ট যন্ত্রপাতি। ভিটামিন ‘এ’ সমৃদ্ধ লেখা থাকলেও যা পরীক্ষিত নয়। শিশু শ্রমিক নিয়োগসহ অনেক অনিয়ম দেখা যায় এ কারখানায়। তাই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে পরিচালিক কারখানিটি সিলগালাসহ এর স্বত্ত¡াধিকারীকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ