Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নেছারাবাদে ছেলেকে সভাপতি নির্বাচনের জন্য চেয়ারম্যানের বাবার চাপ প্রয়োগের অভিযোগ

নেছারাবাদ (পিরোজপুরে) সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ৯:৩৪ পিএম

নেছারাবাদে রাজবাড়ী ডিগ্রী কলেজে চেয়ারম্যানের ছেলেকে গভনিং বডির সভাপতি নির্বাচনে অধ্যক্ষকে হুমকি-ধামকি দিয়ে ভিসি বরাবর এক তরফা নাম পাঠানোর অভিযোগ পাওয়া গেছে। কলেজের একাধিক শিক্ষক সহ কলেজটির প্রতিষ্ঠাতা ফকির নাসির উদ্দীন এ অভিযোগ করেছেন। তবে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেছেন, সভাপতি নির্বাচনে দু'তিনটি পক্ষ থাকে। তাই এ নিয়ে কলেজে একটু উত্তেজনা বিরাজ করছিল।

অভিযোগে জানাযায়, কলেজ অফিসে সভাপতি নির্বাচনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের কাছে নাম পাঠানোর উদ্দেশ্যে সভা আহ্বান করা হয়। সভায় সকল নির্বাচিত সদস্য উপস্থিত হলে সভার কার্যক্রম শুরু হয়। এ সময় গুয়ারেখা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রব সিকদার বহিরাগত দলবলে কলেজে প্রবেশ করে। কলেজে সভাপতি নির্বাচনে নিজের ছেলে পলাশ সিকদার-কে সভাপতি নির্বাচিত করার জন্য অধ্যক্ষকে চাপ প্রয়োগ করেন। এতে কলেজের প্রতিষ্ঠাতা ফকির নাসির উদ্দিন সহ একাধিক সদস্য দ্বিমত পোষন করেন। এতে চেয়ারম্যানের লোকজন নাসির উদ্দীনকে উদ্দেশ্য করে মৌকিক লাঞ্চিত করার চেষ্টা করে। এসময়, পুলিশ খবর পেয়ে কলেজে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক মনোনীত বিদ্যুৎসাহি সদস্য শেখ মহি উদ্দীন অভিযোগ করেন, গুয়ারেখা ইউপি চেয়ারম্যান আব্দুর রব সিকদার তার ছেলে পলাশ সিকাদারকে সভাপতি নির্বাচনের জন্য কলেজ অধ্যক্ষ প্রকাশ্য হুমকি দিয়ে ছেলের নাম লেখিয়ে নিয়েছেন। যা খুবই বিধান বহিভূত।

এবিষয়ে জানার জন্য রাজবাড়ী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ফকির নাসির উদ্দিনের কাছে গেলে তিনি অভিযোগ করে বলেন, উপজেলার গুয়ারেখা ইউনিয়নে একক প্রচেষ্টায় তিনি ৪ টি প্রতিষ্ঠান গড়ে তোলেছেন। স্বনামধন্য ওইসব শিক্ষা প্রতিষ্ঠান বর্তমানে দুর্বৃত্তের হাতে জিম্মি হয়ে পড়েছে। লেখা পড়ার দিক থেকে প্রতিষ্ঠান গুলোর সুনাম গোটা উপজেলায় ছড়িয়ে পড়েছিল। সুনাম থাকলেও আজ তা ভুলুন্ঠিত হচ্ছে। কেবল আমাকেই নয় জমি, সামান্য অর্থ আর শ্রম দিয়ে যারা প্রতিষ্ঠানগুলো গড়ে তুলতে সহায়তা করেছেন আজ তারাও বিতাড়িত। অপর দিকে প্রতিষ্ঠান গুলোর প্রতিষ্ঠায় যাদের কোন অবদানই বরং বিরোধিতা ছিল সেইসব লোকজন এখন ঝেকে বসেছে প্রতিষ্ঠান গুলোতে। আর প্রতিটি প্রতিষ্ঠানেই পরিচালনা কমিটি নিয়ে চলছে চরম বিরোধ।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোর্শেদ আলম বলেন,তেমন কোন ঘটনা ঘটেনি। তবে সামান্য হট্টগোল হয়েছিল। আমি মন্ত্রীর ডিওলেটার মোতাবেক নাম পাঠিয়েদিয়েছি।

এসব অভিযোগ অস্বীকার করে গুয়ারেখা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব সিকদার বলেন মন্ত্রী ডিওলেটার দিয়েছেন সেটাই কার্যকরি করতে হবে বলে আমি দাবী করেছি। কোন প্রকার হুমকি ধামকির ঘটনা ঘটেনি।

নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ আবীর মো. হোসেন বলেন, সমস্যার খবর পেয়ে সাথে সাথে পাটিকেলবাড়ী ফাড়ির পুলিশ পাঠিয়েছি। এবং পরবর্তিতে আমি ঘটনাস্থলে গিয়ে কোন সমস্যা দেখতে পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ