Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাউজান উপজেলার জমিয়তুল মোদাররের্ছীনের সিনিয়র সহসভাপতি অধ্যাপক জাফরের ইন্তেকাল

রাউজান উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ৫:৪২ পিএম

রাউজান উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ জমিয়তুল মোদাররের্ছীন রাউজান উপজেলার সিনিয়র সহসভাপতি গর্জনীয়া ফাজিল মাদ্রাসার ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক এডভোকেট হাফেজ জাফর আহম্মদ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলায়হে রাজেউন। তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি বৃদ্ধ মাতা,স্ত্রী ,১ ছেলে ,৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান। জানা গেছে, ১৬ ডিসেম্বর শুক্রবার সকাল অনুমানিক সাড়ে ৯টার দিকে গর্জনীয়া মাদ্রাসায় মহান বিজয় দিবস উপলক্ষে তিনি বক্তব্য রাখছিলেন। বক্তব্য প্রদানকালে তিনি স্ট্রোক করে পড়ে গেলে তার ১৭ বছর কর্মস্থলের সহকর্মীরা সেখান থেকে তাকে দ্রুত জেকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তার এই মৃত্যুর খবর রাউজানের মাদ্রাসাসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়লে গোটা রাউজানে শোকের ছায়া নেমে আসে। অত্যন্ত নম্র ভদ্র ও নিষ্টার সাথে দায়িত্ব পালনকারী হিসেবে মরহুম হাফেজ জাফর রাউজান উপজেলার জমিয়তুল মোদাররের্ছীনের দীর্ঘ একযোগ ধরে সিনিয়র সহসভাপতির মত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি রাউজান জমিয়তুল মোদাররের্ছীনের জন্য এক নিবেদিত প্রাণ ছিলেন। পদের লোভ বিহীন কাজ প্রেমী এই মানুষটি রাউজানের প্রতিটি মাদ্রাসা শিক্ষকের জন্য সব সময় ঝাঁপিয়ে পড়তেন। উপজেলা জমিয়তুল মোদাররের্ছীনের বর্তমান সভাপতি কদলপুর হামিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা হাফেজ জাফর কেঁদে কেঁদে জানান মরহুম হাফেজ জাফর জমিয়তুল মোদাররের্ছীনের জন্য নিজের ব্যক্তিগত এমনকি পারিবারিক কাজ পর্যন্ত দিয়ে ঘণ্টার পর ঘন্টা সময় অতিবাহিত করতেন। তারমধ্যে লোভ লালসা হিংসা বিদ্বেষ আমি কোন দিন দেখিনি। ওনাকে হারিয়ে রাউজান জমিয়তুল মোদাররের্ছীনের ঘণ্টা যেই ক্ষতি হয়েছে সেটি পূরণ হওয়ার নয়। তিনি গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার সাবেক সহসভাপতির দায়িত্বও পালন করেছিলেন। এছাড়াও তিনি কয়েক বছর ডাবুয়া ইউনিয়নে কাজী পদে কাজ করেছিলেন। ১৬ ডিসেম্বর আছরের নামাজের পর বাড়ীর পাশে শতশত ওলামায়ে কেরাম ও সাধারণ মানুষের উপস্থিতিতে বিশাল নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে শরিক হন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহছানুল হায়দার চৌধুরী বাবুল,ডাবুয়া ইউপি চেয়ারম্যান আবদুর রহমান,রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমিরউদ্দিন পারভেজসহ অসংখ্য রাজনৈতিক সামাজিক ও তরিকত ভিত্তিক সংগঠনের নেতৃবৃন্দ। নামাজে জানাজায় ইমামতি করেন মওলানা আবদুচ ছালাম ও মোনাজাত পরিচালনা করেন জমিয়তুল মোদাররের্ছীনের সাবেক সভাপতি উপাধ্যক্ষ আল্লামা কাজী সাইদুল আলম খাকী। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
শোক প্রকাশ তার মৃত্যুতে রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এহছানুল হায়দার চৌ.বাবুল, রাউজান উপজেলা জমিয়তুল মোদাররের্ছীনের সভাপতি অধ্যক্ষ আল্লামা হাফেজ জাফর আহম্মদ, সেক্রেটারি হাফেজ মওলানা ইউনুচ রেজভী, পৌরসভার প্যানেল মেয়র জমিরউদ্দিন পারভেজ,গাউছিয়া কমিটি রাউজান উপজেলা সভাপতি আল্লামা ইলিয়াছ নুরী, সেক্রেটারি আল্লামা ইয়াছিন হোসাইন হায়দারী, গর্জনীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা সৈয়দ আহসান হাবীব ,মাদ্রাসার সকল শিক্ষক কর্মচারী, রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি মওলানা এম বেলাল উদ্দিনসহ অনেকেই শোক প্রকাশ করেছেন। উল্লেখ্য তিনি রাউজান উপজেলা রডাবুয়া ইউনিয়নের হাছানখীল মুফতি অলিওল্লাহ শাহ বাড়ীর মরহুম সৈয়দ হাফেজ আহমদের ২য় ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ