Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় ডিজিটাল মেলা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই সেøাগানে নেত্রকোনায় শুরু হয়েছে ২দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা।
জেলা প্রশাসনের আয়োজনে শহরের মোক্তারপাড়া মাঠে গতকাল সোমবার সকালে মেলার উদ্বোধন করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি।
নেত্রকোনার জেলা প্রশাসক অনজনা খান মজলিশের সভাপতিতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান অসিত কুমার সরকার সজল, পৌর প্যানেল মেয়র এস এম মহসিন আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি অমিনেষ সোম। মেলায় সরকারি বেসরকারি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০টি স্টল স্থান পেয়েছে।
পরে মেলা প্রাঙ্গনে আলোচনা সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে স্থানীয় উদ্ভাবন, উদ্ভাবনী সংস্কৃতি তৈরি, সময়, খরচ ও যাতায়াত হ্রাস করে জনগণের দ্বোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়াসহ সমৃদ্ধ, টেকসই ,জ্ঞানভিক্তিক উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষেই এই মেলার আয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ