Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জন দুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা নিতে হবে : পানিসম্পদ উপমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১১:৪১ পিএম

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, জন দুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা নিতে হবে। মানুষের কল্যাণে সরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের এক কাতারে সামিল হয়ে কাজ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, সাধারণ মানুষ যেন সেবা বঞ্চিত না হয়, সেদিকে লক্ষ্য রেখে সবাইকে দায়িত্ব পালন করতে হবে।

উপমন্ত্রী আজ রোববার শরীয়তপুর জেলা পরিষদ আয়োজিত মাসিক সমন্বয় সভায় অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি বাংলাদেশ সচিবালয়স্থ নিজ দপ্তর থেকে ভার্চুয়ালি সংযুক্ত হন।

শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের ছোয়া লেগেছে। গ্রামের মানুষ এখন শহরের সুবিধা পাচ্ছে। প্রধানমন্ত্রীর ভিশন-মিশন বাস্তবায়নের জন্য সকলকে এক কাতারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলেন,‘সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়বো’।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, পদ্মা সেতু থেকে শরীয়তপুর হয়ে মেঘনা সেতু পর্যন্ত ফোর লেনের কাজ দ্রুত সমাপ্ত করতে হবে। কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে।
তিনি জানান, ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী বছর থেকেই এ বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু করা হবে।

স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, দেশ ও মানুষের দায়িত্ব পালনে রাজনৈতিক কোনো ভিন্নতা নেই। দলমতের উর্ধ্বে থেকে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। শুধু কোনো বিশেষ জায়গা দেখে কাজ করলে উন্নয়ন হবে না। প্রত্যেক জায়গায় প্রতিটি মানুষের উন্নয়ন করলে ‘আমরা আমাদের কাঙ্খিত সোনার বাংলা গড়তে পারবো’।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলমতের উর্ধ্বে থেকে কাজ করেছেন। তার সুযোগ্য কন্যাও উন্নয়নের ক্ষেত্রে একই ধারাবাকিতা বজায় রেখেছেন।
জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় জেলা পুলিশ সুপার সাইফুল হকসহ নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ