Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লঞ্চের ৬ কর্মকর্তা গ্রেফতার : পানিতে ডুবেই দুরন্ত বিপ্লবের মৃত্যু : ডিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে মারা গেছেন। ঘটনায় জড়িত অভিযোগে দুরন্ত বিপ্লবকে বহনকারী নৌকাকে ধাক্কা দেয়া লঞ্চের ৬ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, দুরন্ত বিপ্লব তার কর্মচারী হেলালকে সঙ্গে নিয়ে ঘটনার দিন বিকেল ৪টা ৪৪ মিনিটে কুরিয়ার সার্ভিস বয় গোলাম রাব্বানীর কাছে কিছু পাট সবজির প্যাকেট হস্তান্তর করেন। পরে বিকেল ৫টা ৫৫ মিনিটে নুর ফিলিং স্টেশনের কাছাকাছি রাস্তায় এক সিএনজি অটোরিকশায় উঠেন।
জিনজিরাঘাট ও কামরাঙ্গীরচরের মুসলিমবাগ এলাকার নদীর পাড় এলাকাতে বিপ্লবের সর্বশেষ অবস্থান ছিল জানিয়ে তিনি বলেন, সেখানে একটি নৌকায় মাঝ নদীতে আসলে ঢাকা থেকে মাওয়াগামী মর্নিং সান-৫ লঞ্চ তার নৌকাকে ধাক্কা দেয়। এতে নৌকা ক্ষতিগ্রস্ত হয়ে তলিয়ে যায়। যাত্রীরা পানিতে নিমজ্জিত হয়। কিছুক্ষণের মধ্যে অন্য নৌকা এসে কয়েকজনকে উদ্ধার করতে পারলেও একজন ডুবে যায়। ডুবে যাওয়া এ যাত্রীই দুরন্ত বিপ্লব বলে জানা যায়।
উল্লেখ্য, গত ৭ নভেম্বর দুরন্ত বিপ্লব ঢাকা জেলাধীন কেরানীগঞ্জ থানার কোনাখোলা এলাকা থেকে জিনজিরা- সোয়ারিঘাট হয়ে ঢাকায় আসার পথে নিখোঁজ হন। পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একজনের লাশ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে লাশটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে নিশ্চিত করেন তার আত্মীয়-স্বজন। এ নিখোঁজ সংক্রান্তে প্রথমে একটি সাধারণ ডায়েরি এবং মৃত্যুসংক্রান্তে পরবর্তীতে নিয়মিত মামলা রুজু হয়।
মশিউর রহমান আরো বলেন, এ ঘটনায় ডিবি, লালবাগ বিভাগের একাধিক টিম ঢাকা মহানগরী এবং কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় ধারাবাহিক অভিযান চালিয়ে মৃত্যুর ঘটনায় জড়িত লঞ্চের ৬ জন চালক এবং টেকনিক্যাল পারসনকে গ্রেফতার করে। গ্র্রেফতারকৃতরা হলেন- লঞ্চের প্রথম মাস্টার মো. সাইদুর রহমান, দ্বিতীয় মাস্টার আলামিন, ইঞ্জিনচালক মো. মাসুদ রানা, ইঞ্জিনচালক ইমন হোসেন, সুকানি মো. সালমান ও লঞ্চের সুপারভাইজার ইব্রাহীম খলিল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ