Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জা ফখরুলকে হানিফ : অপেক্ষা করুন সব মামলার বিচার হবে

নোয়াখালী ব্যুরো ও চাটখিল উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার পুলিশের গুলিতে ৫ যুবদল কর্মী নিহত হয়েছে জানিয়ে সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানিয়েছেন। সেই দাবির জবাবে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, শুধু ৫ জন যুবদল কর্মী নিহতের ঘটনার বিচার নয় ২০১৩, ১৪ ও ১৫ সালে সারাদেশে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসেরও বিচার হবে, বিচার হচ্ছে। এসময় তিনি আরো বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা দুর্নীতি করে দুর্নীতি মামলায় দÐপ্রাপ্ত হয়েছেন। সে দÐপ্রাপ্ত নেত্রীকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দয়া দেখিয়ে কারাগার থেকে বাসায় থাকার সুযোগ দিয়েছেন। আজকে সেই বিএনপি আওয়ামী সরকারকে উৎখাতের হুমকি দিচ্ছে। যারা আজও পাকিস্তানি প্রেম বুকে লালন করছে তাদেরকে বাংলার মানুষ কখনো বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতা দিবে না।

তিনি আরো বলেন, বিএনপি ৩ হাজার ১৫০ মেগাওয়ার্ড বিদ্যুৎ রেখে গেছে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সেখান থেকে ২৬ হাজার মেগাওয়ার্ড বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছে। রির্জাভের মাত্র ৬ বিলিয়ন ডলার থেকে ৪৮ বিলিয়ন ডলারে উন্নতি হয়েছে। রেমিট্যান্স, কৃষি উৎপাদান, রপ্তানি আয়সহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন আওয়ামী লীগ সরকার সাধন করেছে। আওয়ামী লীগ সরকারের গত ১৪ বছরে যত উন্নয়ন হয়েছে স্বাধীনতার পর থেকে অন্য কোন সরকার তার ১০ ভাগের একভাগ উন্নয়ন করতে পারেনি বলে তিনি মন্তব্য করেন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত, নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফরিদা খানম সাকি, নোয়াখালী জেলা আওয়ামী লীগ যুগ্ম-আহŸায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, শহিদ উল্লাহ খান সোহেল, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারি ও জেলা আওয়ামী লীগ সদস্য আলহাজ্ব জাহাঙ্গীর আলম প্রমুখ।
সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির ও সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদ হোসেন তরুন। এর আগে সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ আহŸায়ক এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী সেলিম। পর বিকেলে চাটখিল উপজেলা অডিটোরিয়ামে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে আলহাজ্ব জাহাঙ্গীর কবিরকে সভাপতি ও নাজমুল হুদা শাকিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় বিনা ভোটে সাধারণ সম্পাদক ঘোষণা করায় উত্তোজিত কাউন্সিলরা চেয়ার ভাঙচুর করে প্রতিবাদ জানায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ