Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৭:৫৭ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় মো. স্বপন মিয়াজী (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ২০ নভেম্বর চাঁদপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করে পুলিশ। এর আগে ১৯ নভেম্বর রাতে বাদী হয়ে কলাকান্দা ইউনিয়ন যুবলীগের জেষ্ঠ্য যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম শ্যামল ডিজিটাল আইনে এই মামলাটি করেন।

মো. স্বপন মিয়াজী উপজেলার বেগমপুর গ্রামের আবুল হোসেন মিয়াজী। মো. স্বপন মিয়াজী পেশায় একজন ইজিবাইক চালক।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর মুখের এবং শরীরের সাথে আপত্তিকর অবস্থায় অশ্লীল একটি মেয়ের ছবি ডিজিটাল ডিভাইস মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক আইডির মাধ্যমে শেয়ার ও প্রচার করে। এতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের’সহ বাংলাদেশ আওয়ামীলীগ এর দলীয় ভাবমূর্তি ক্ষুন্নসহ মানহানি করা হয়।

তাজুল ইসলাম শ্যামল বাদি হয়ে এজাহার করার পর মতলব উত্তর থানার মামলা নং- ১৯, তারিখ- ১৯/১১/২২ইং , ধারা- ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ২৫/২৯/৩১/৩৫ ধারা মামলা রুজু হয়।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন জানান, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১/৩৫ ধারায় মামলা দিয়েছে। এই মামলায় আসামিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণ করেন। মামলার আলামত জব্দ করা হয়েছে, তা পরীক্ষা নিরীক্ষা করার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ