Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে সর্বত্র আতঙ্কের নাম কিশোর গ্যাং: মামলা করে সুফল পাচ্ছে না ভুক্তভোগীরা

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৬:৫০ পিএম

মাদারীপুরে শহরসহ সর্বত্র এক আতঙ্কের নাম কিশোর গ্যাং।এখন গ্রাম থেকে শহরে, আর শহর থেকে গ্রামে সবখানেই বেড়েছে কিশোর গ্যাংয়ের আধিপত্য । চুরি-ছিনতাই ও আধিপত্য ধরে রাখতে সংঘর্ষে জরিয়ে পড়েন কিশোর দলের সদস্যরা। এমনকি নিজেদের সংঘর্ষের ভিডিও মোবাইল ফোনে ধারণ করে আপলোড করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসব ঘটনায় মামলা হলেও রাজনৈতিক ছত্রছায়ায় এ অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থাকায় বিচার পাচ্ছে না ভুক্তভোগীরা। ফলে বেড়ে চলছে অপরাধ।

পুলিশ বলছে, এদের দমনে আইনি ব্যবস্থার পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সম্প্রতি রাস্তি এলাকার মনজিলা বেগম(৩০) এবং একই এলাকার রনি হাওলাদার(২৫)নামের দুই ব্যক্তিকেই এ কিশোর গ্যাংদের শারিরিকভাবে অত্যাচারে শিকার হতে হয়েছে। কিন্তু থানায় অভিযোগ করেও পায়নি কোন ফল। শুধু মনজিলা আর রনি না কিশোর গ্যাংয়ের অত্যাচারের বলি একই এলাকার অনেকে।রীতিমতো করছে চাদা দাবি,অস্বীকার করলে হতে হয় অত্যাচারের শিকার। স্থানীয়দের দাবি দ্রæত যদি কিশোর গ্যাং সদস্যদের প্রতিহিত না করতে পারলে আতঙ্কের ভিতরে দিন কাটতে হয় পুরো এলাকা জুড়ে। তাই সরকার এবং প্রশাসনের কাছে জোর দাবি এই কিশোর গ্যাংয়ের প্রতি দৃষ্টি আকর্ষণ রাখা।

অনুসন্ধান করে জানা যায়, জোরে হর্ন বাজিয়ে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় গত ২৬ অক্টোবর মাদারীপুর শিবচরের সরকারি বরহামগঞ্জ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী হাসিব মাহমুদ দিপুকে রাস্তা থেকে তুলে নেয় কিশোর গ্যাং সদস্যরা। পরে লোহার রড দিয়ে আহত করে উপশহর এলাকায় ফেলে রাখে তাকে। রাহুল, ফাহাদ, হামজা ও আব্দুল্লাহসহ বেশ কয়েকজনের নামে অভিযোগ দেয়ার সাতদিন পরে মামলা হয়। মামলার আসামীরা শিশু সাটিফিকেট সংগ্রহ করে শিশু বিবেচনায় জামিন পেয়ে আবারো বেপরোয়ার হয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ