Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় পাড়া-মহল্লায় বিশ্বকাপ ফুটবল উন্মাদনা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৬:৪০ পিএম

স্বাগতিক কাতার ও ইকুয়েডরের খেলার মধ্যদিয়ে আজ (রোববার) পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের। বাংলাদেশ সময় রাত দশটায় আলবাইত স্টেডিয়ামে এবারের বিশ্বকাপ ফুটবলের প্রথম বাঁশি বাজবে। বিশ্বকাপের এ উন্মাদনা ছড়িয়ে পড়েছে সারা দেশব্যাপী।তেমনি কুমিল্লার ফুটবলপ্রেমী ও দলভক্তরা পতাকা এবং জার্সি উন্মাদনায় মেতে উঠেছে বিশ্বকাপ ফুটবল ঘিরে। শিশু থেকে শুরু করে তরুণ যুবক এমনকি বয়স্করাও কাঁপছে পতাকা আর জার্সি জ্বরে।

গোটা কুমিল্লা শহর ও পাড়া মহল্লার অলিগলি, বাসা বাড়ির ছাদে পত পত করে উড়ছে বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণকারি বিভিন্ন দেশের পতাকা। এরমধ্যে আজেন্টিনা ও ব্রাজিলের পতাকারই প্রধান্য বেশি। এদিকে নগরীতে ফেরি করে পতাকা বিক্রির ধূম পড়েছে। বিশ্বকাপ ফুটবলের পতাকা কাঁধে দলবেঁধে ফেরিওয়ালাদের পথচলায় এক অন্যরকম পরিবেশ বিরাজ করছে কুমিল্লার পথঘাটে। আবার বিশাল আকারের পতাকা তৈরির কাজে দর্জি দোকানে ব্যস্ততা বেড়েছে কারিগরদের। পাড়ামহল্লার কিশোর তরুণরা সমর্থিত দলের খেলোয়ারদের ছবি দিয়ে বড় আকারের ব্যানার টানাচ্ছে বিভিন্ন বাড়ির সীমানা প্রচীরের দেওয়ালে। নগরী ও পাড়া মহল্লায় চায়ের আড্ডায়,অফিসে, দোকানে সর্বত্রই চলছে বিশ্বকাপ ফুটবল নিয়ে আলোচনা।

আবার প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজি অটোরিকশার সামনেও বিশ্বকাপ ফুটবলের বিভিন্ন দলের ছোট আকারের পতাকা উড়ছে। গ্রাম-গঞ্জে গাছের মগডালে, খড়ের মুড়ালে উড়ছে বিশ্বকাপ ফুটবলের পছন্দের দলের পতাকা। বিশ্বকাপ ফুটবল আনন্দে পিছিয়ে নেই শিশুরা। জার্সি গায়ে, পতাকা নিয়ে বাড়ির ছাদে, উঠোনে বা খালি জায়গায় ফুটবল খেলায় প্রতিদিনই মেতে উঠছে শিশু-কিশোররা।

এদিকে নগরীর বিভিন্ন পোষাক দোকান ছাড়াও কান্দিরপাড় ও ভিক্টোরিয়া কলেজ রোডের খেলাধুলার সরঞ্জাম বিক্রির দোকানগুলোতে বিশ্বকাপ ফুটবল ঘিরে জার্সি বেচাবিক্রি জমে উঠেছে। আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, জার্মানী ও পর্তুগাল দলের জার্সি বিক্রি হচ্ছে বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ