Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী মঞ্চ মাতাবেন যারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৫:৫৫ পিএম

ফুটবল বিশ্বকাপের জমজমাট আয়োজনের পর্দা উঠছে আজ। দীর্ঘ চার বছর প্রতীক্ষার অবসান ঘটিয়ে কাতারে বসছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর। তাই উদ্বোধনী আয়োজন জমকালো করে তোলার সব রকম চেষ্টা করে গেছে আয়োজক দেশটি। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এই ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী মঞ্চ হয়ে উঠবে বিশ্বের বড় বড় তারকাদের মেলা। তারকাদের উপস্থিতিতে উদ্বোধন হবে আরও রঙিন।

বাংলাদেশ সময় রাত ৮টায় আজ কাতারের দোহার আল-বাইত স্টেডিয়ামে ৬০ হাজার দর্শকের উপস্থিতিতে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান পর্ব। অফিশিয়াল মাসকাট প্রদর্শনী থেকে শুরু করে আতশবাজিসহ থাকছে বিশ্বনন্দিত তারকা ও স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা। স্টেডিয়ামের বাইরের দর্শকের জন্য বিশ্বের বিভিন্ন দেশের টিভি চ্যানেল, অনলাইন সাইট সরাসরি সম্প্রচার করবে এ আয়োজন।

আয়োজক সূত্রে জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই থাকছে দেশের শিল্পীদের পরিবেশনা। পাশাপাশি বলিউড তারকা নোরা ফাতেহি ও আমেরিকান গায়ক লিল বেবিও পারফর্ম করবেন। লিল বেবির পরিবেশনায় থাকছে বিশ্বকাপের থিম সং 'দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক'। সেই গানে মানাল ও রেহমার সঙ্গে নাচবেন নোরা ফাতেহি। তাঁদের পাশাপাশি থাকছেন বিশ্বজুড়ে আলোড়ন তোলা কোরিয়ান ব্যান্ড বিটিএসের তারকাশিল্পী জাংকুকও। আরও পারফর্ম করেবেন শিল্পী জে. বালভিন, রবি উইলিয়ামস, জেসন ডেরলো, কিন ব্যান্ডিট, শন পল, ব্ল্যাক আইড পিস, নিকি মিনাজ, মালুমা ও মারিয়াম ফারেস।

উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও ফিফার ফ্যান ফেস্টিভ্যাল হবে দোহার আল বিদ্দা পার্কে। সেখানে এক মাস পারফর্ম করবেন বিভিন্ন দেশের বিখ্যাত শিল্পীরা। বিনামূল্যে দর্শকরা এই অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন।

উল্লেখ্য, উদ্বোধনী আয়োজনে কলম্বিয়ার খ্যাতিমান শিল্পী শাকিরা ও ব্রিটিশ তারকা ডুয়া লিপার অংশগ্রহণের কথা শোনা গিয়েছিল। শেষ মুহূর্তে জানা গেছে, এই দুই তারকা থাকছেন না কাতারের বিশ্বকাপ আয়োজনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ