Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে আটক জামায়াতের ৬৬ রুকন তিন দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১১:২৫ এএম

ঢাকার সাভারে একটি আবাসন প্রকল্প এলাকা থেকে গ্রেপ্তার জামায়াতের ৬৬ নেতাকর্মীর পৃৃথক দুই মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৯ নভেম্বর) ঢাকার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলামের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এরআগে মামলার তদন্ত কর্মকর্তা সাভার চামড়া শিল্পের পুলিশ ফাঁড়ির পরিদর্শক রাসেল মোল্লা আসামিদের আদালতে হাজির করেন। সন্ত্রাস বিরোধ আইনের মামলায় সাতদিন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত সন্ত্রাস বিরোধ আইনের মামলায় দুই দিন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার মামলায় এক দিনের রিমান্ডের আদেশ দেন। আদালত সূত্রে রিমান্ডের তথ্য জানা গেছে।

শুক্রবার সন্ধ্যায় সাভারের ভাকুর্তা ইউনিয়নের চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং লিমিটেডের ভেতর থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭টি ককটেল, ইসলামী বই, ব্যানার, লিফলেট, হ্যান্ড মাইক ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। তারা রাজধানীর মোহাম্মদপুর পশ্চিম থানা থেকে এসেছিলেন এবং সেখানে রুকন সম্মেলন করছিলেন বলে জানিয়েছে পুলিশ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, গ্রেপ্তারকৃত জামায়াত-শিবিরের নেতাকর্মীরা রাজধানী ও দেশের বিভিন্ন এলাকা থেকে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করার উদ্দেশ্যে গোপনে মিলিত হয়ে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। এসময় তাদের কাছ থেকে ককটেলসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে।

এঘটনায় শুক্রবার রাতেই তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে পৃথক দুটি মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ