Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর জেলা আ.লীগের সম্মেলন ২১ নভেম্বর

লক্ষ্মীপুর থেকে এস এম বাবুল (বাবর) | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

দীর্ঘ ৮ বছর পর সোমবার (২১ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সকাল ১১টায় জেলা ষ্টেডিয়াম মাঠে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।
লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গেলাম ফারুক পিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট নূর উদ্দিন চেীধুরী নয়নের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ। বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
বক্তব্য রাখবেন এ কে এম শাহাজাহান কামাল এমপি, সুজিত রায় নন্দি,আবু সাইদ আল মাহমুদ স্বপন, বেগম ফরিদুন্নাহার লাইলি, হারুনুর রশিদ, আনোয়ার হোসেন খাঁন এমপি, সফিকুল ইসলাম, সফিক মাহমুদ পিন্টু প্রমুখ।
শনিবার (১৯ নভেম্বর) এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সিনিয়ার সহ-সভাপতি সফিকুল ইসলাম। তিনি বলেন, সম্মেলনকে ঘিরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রায় এক লাখ লোকের সমাগম ঘটানোর টার্গেট নিয়ে সম্মেলনকে সফল করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন ঘিরে চারদিকে সাজ সাজ রব বিরাজ করছে। নেতা-কর্মীদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ।
জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু এবং সাধারণ সম্পাদক ও এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি পুনরায় স্বপদে থাকছেন, না-কি নতুন মুখ আসছে তা নিয়েও আলোচনায় মুখর পুরো লক্ষ্মীপুর।
দলীয় সূত্রে জানা গেছে, শীর্ষ দুই পদ নিয়ে চলছে আলোচনা। প্রার্থী হয়েছেন অন্তত এক ডজন নেতা। তাদের মধ্যে আলোচনায় রয়েছেন সভাপতি পদে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিকুল ইসলাম, বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান। সাবেক সভাপতি এম আলাউদ্দিন, এম এ হাসেম, এম এ ছাত্তার, ইসমাইল হোসেন চৌধুরী প্রমুখ।
সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এ এফ জসিম উদ্দিন, বর্তমান কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হক মিলন, জেলা আইনজীবি সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা পাটওয়ারী, জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন, সাবেক ছাত্রনেতা জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ। এছাড়াও ব্যানার, ফেস্টুন ও পোস্টার টাঙিয়েও পদ আকাঙ্খা জানিয়েছেন আরও অনেকে।
জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সম্মেলন এ যাবৎকালের সেরা ও সুন্দর একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। নেতা-কর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা করাজ করছে। দলের প্রয়োজনে শীর্ষ পদে যাকেই পদায়িত করা হয় সকল প্রার্থী তা মেনে নিবে বলে জানান তিনি। সম্মেলনে তৃণমূলের নেতাদের মধ্যে থেকে একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে।
উল্লেখ্য, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ। ওই সম্মেলনে গোলাম ফারুক পিংকু সভাপতি ও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন সাধারণ সম্পাদক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ