Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে সিরাজগঞ্জ

পীরজাদা সৈয়দ শামীম শিরাজী, সিরাজগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে সিরাজগঞ্জ জেলা শহর। নানা রংয়ের পোষ্টার ফেষ্টুন আর বাহারী পতাকা পত পত করে উড়ছে জেলার ৯ উপজেলা আর ১২টি থানার অলিগলি রাস্তাঘাট দালান কোঠায় আর দোকান পাঠগুলোতে। শুধুকি তাই অনেকে ব্রাজিলের পতাকায় গোটা দালান রং করছে। একেই বলে সখের তোলা নাকি আশি টাকা।
আগামী ২২ নভেম্বর বিশ্বমাতানো উত্তেজনাপূর্ন সবার প্রিয় খেলা ফুটবল খেলার বিশ্বকাপের জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান ঘরের
কোনে কড়ানাড়ছে।আর মাত্র কয়েক দিন বাকী বিশ্বমানবতা মাতবে বিশ্বকাপ ফুটবল খেলায়। তাই খেলা উদ্বোধনের পূবেই যার যার পছন্দ মত দল বেছেনিয়ে তার পতাকা,ব্যানার,ফেসটুন, আর পতাকা রংএ বাড়ী ঘর সাজাচ্ছে। জায়গা দখল করে মনের মতো করে পতাকা আঁকছে আবার সকলে মিলে চাঁদা তুলে কাপড় কিনে পতাকা বানাচ্ছে, কেউ কেউ একক খরচে আবার লম্বা বিশাল পতাকা তুলে জানান দিচ্ছেন আমি এই দলের সাপোর্টার। দলাদলি নিয়ে রয়েছে অনেক সংশয়। কেননা এই খেলা নিয়ে মনমালিন্য হবে। বন্ধুত্ব নষ্ট হবে, এমন কি অত্নিয়তার সম্পর্ক ছিন্ন হতে পারে। নিছক খেলা নিয়ে এসব না ঘটানোর অনুরোধ জানিয়েছে জেলার সচেতন মহল।
বাংলাদেশ সহ সিরাজগঞ্জ জেলায় অধিকাংশ সার্পোটার হচ্ছে ব্রাজিল,আজের্ন্টিনা, ইংল্যান্ড ও ফ্রাসের। যার যার দলের সুনাম ছড়ানোর জন্য সার্পোটাররা কাজ করে চলছে নিজেদের অর্থ ব্যয় করে । কেউ কেউ এমন কাজে বাধা প্রধান সহ নানান ধরনের মন্তব্য করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ