Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভিনদেশী আগ্রাসন শিক্ষা কারিকুলামকে সুরক্ষা দিতে দ্রূত ব্যবস্থা নিতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৮:৫৭ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন,এ দেশের শিক্ষা কারিকুলামে ভিনদেশী আগ্রাসন প্রতিহত করতে না পারলে আমাদের ধ্বংস অবধারিত। ইসলামী শিক্ষা-সংস্কৃতি ও কৃষ্টি-সভ্যতা সমুন্নত রাখতে হলে এই আগ্রাসন থেকে সুরক্ষা দিতে সরকার ও শিক্ষা মন্ত্রণালয়কে দ্রূত ব্যবস্থা নিতে হবে। একই সাথে এ সব বিষয়ে ভূমিকা রাখতে সর্বস্তরের আলেম-উলামা ও ধর্মপ্রাণ মুসলমানদরকে রাজনীতির মাঠে সক্রিয় থাকতে হবে। আজ শনিবার দুপুরে পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে মাওলানা উবায়দুল্লাহ ফারুক প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমীর সভাপতিত্বে এবং সদস্যসচিব মুফতী মাহবু বুল আলম,মাওলানা ন‚রুল আলম ইসহাকী ও মাওলানা বিনয়ামীনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের অন্যতম সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী,সহ-সভাপতি মাওলানা জুনায়েদ আল-হাবীব। প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। অন্যন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন যুগ্মমহাসচিব মাওলানা লোকমান মাজহারী,সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী আফজাল হোসাইন রহমানী,প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,সহ-প্রচার সম্পাদক মাওলানা নূর মোহাম্মদ কাসেমী,মাওলানা শরীফ মোহাম্নাদ ইয়াহইয়া,মাওলানা মকবুল হোসাইন,মাওলানা আবুল বাশার,মাওলানা তাজুল ইসলাম আশ্রাফী,আব্দুল গাফফার ছয়ঘরী,মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা ইলিয়াস আমীনী,মাওলানা সলীমুল্লাহ মুগদা,ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি ইখলাসুর রহমান রিয়াদ,মাওলানা তোফাজ্জল হোসেন,মাওলানা হাসান, মাওলানা সলীমুল্লাহ খান কামরাঙ্গীরচর ও বিভিন্ন থানা থেকে আগত কাউন্সিলরবৃন্দ।

উক্ত কাউন্সিলে মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমীকে সভাপতি, মুফতী মাহবুবুল আলমকে সিনিয়র সহ-সভাপতি,মুফতী বশীরুল হাসান খাদিমানীকে সাধারণ সম্পাদক ও মাওলানা বিনয়ামীনকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্যবিশিষ্ট জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের প্রস্তাবিত কমিটি কাউন্সিলরগণের কন্ঠভোটে অনুমোদিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ