Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাঁতি দলের সমাবেশের পর ১৫ নেতাকর্মী গ্রেপ্তার

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৮:০৯ পিএম

শেরপুরের শ্রীবরদী পৌর শহরে বিএনপি ও তাঁতীদলের ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের অভিযোগ,কর্মীসভা শেষে শুক্রবার রাতে শহরে বিক্ষোভ মিছিল শেষে বাড়ী যাবার পথে নিরাপত্তা পুলিশের ওপর ককটেল ছুঁড়ে হামলা করা হয়। পাঁচটি ককটেল বিস্ফোরণে শ্রীবরদী থানার এসআই রুকন, রাসেল ও এ এসআই বিপুল আহত হন। এদিকে ওই ঘটনায় রাতেই তিনটি তাজা ককটেল উদ্ধার ও ১৫-১৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলা বিএনপি ও তাতীদল নেতা আ. কমির জানু, চঞ্চল মিয়া, আব্দুল হান্নান, সাইফুল ইসলাম, মো. আজহার আলী, আব্দুল হাকিম, ইসমাইল হোসেন, শিপন মিয়া, আলআমিন, আবেদ আলী,কাজল মিয়া, শামছল মিয়া, আব্দুর রহিম, জসিম উদ্দিন ও শাহ আলম। ঘটনায় শনিবার পুলিশ বাদী হয়ে শ্রীবরদী থানায় মামলা দায়ের করেছে। বিস্ফোরক ও পুলিশ অ্যাসল্টের ওই মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০-৪০ জন কে আসামি করা হয়েছে। এদিন দুপুরে ৭ দিনের রিমান্ড চেয়ে আসামিদের আদালতে সোপর্দ করা হলে শুনানির দিন ধার্য করে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, শুক্রবার বিকেলে পৌর শহরের বিএনপি নেতা আব্দুর রহিমের ধানের খলায় উপজেলা তাঁতীদলের কর্মীসভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেল। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ ১৫- ১৬ জনকে আটক করে। এদিকে তাতীদলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার বিকেলে শেরপুর শহরের রঘুনাথ বাজার এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আহবান করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেলসহ বিএনপি নেতারা বক্তব্য রাখেন। সভাপতি মাহমূদুল হক রুবেল বলেন, তাতীদলের বিরুদ্ধে দায়ের করা মামলা মিথ্যা ও বানোয়াট। কোন গন্ডগোল নেই, কোন কিচ্ছু নেই। কর্মীসভা শেষে শান্তিপূর্ণভাবে বাড়ি যাওয়ার পথে পুলিশ নেতা-কর্মীদের অ্যাটাক করেছে। পরে ককটেল বিস্ফোরণ দেখিয়েছে। ২০১৮ সালের মত মিথ্যা ও ভুয়া মামলা দিয়ে নেতা-কর্মীদের হয়রানি করে আন্দোলন দমন করতে চাচ্ছে সরকার।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ ও মিছিল করার জন্য বিএনপি নেতা-কর্মীদের অনুরোধ করি। কিন্তু তারা শোনেননি। পুলিশ নিরাপত্তায় গেলে তাদের ওপর ককটেল হামলা করা হয়। যা অত্যন্ত দুঃখজনক। তিনি বলেন, আমাদের তিনজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পাঁচটি বিস্ফোরিত ককটেলের টুকরো ও তিনটি অবিস্ফোরিত তাজা ককটেল উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ