Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুতুবদিয়ায় ৪২ দোকান-বসতঘর পুড়ে ছাই

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৭:১৫ পিএম

কক্সবাজারের কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ১৯টি দোকান ও ২৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল শুক্রবার রাতে উপজেলার সদর বড়ঘোপ ইউনিয়নের আমজাখালীর আল আমিন মার্কেটে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ২টার দিকে হঠাৎ একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা সংবাদ দিলে পুলিশ প্রশাসন ও আশপাশের লোকজন এসে প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ১৯টি দোকান ও ২৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ দুর্ঘটনায় ক্ষতির সঠিক পরিমাণ জানা না গেলেও ব্যবসায়ীদের কয়েক কোটি টাকার ক্ষতি হবে বলে ভুক্তভোগীদের দাবি। তবে, দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। উপজেলা প্রশাসন, স্থানীয় চেয়ারম্যান আবুল কালাম, ইউপি সদস্য জামাল হোসেন, হাসিনা আক্তার বিউটি, ছাবের আহমদ কোম্পানী, আবুল হোসেন মেমোরিয়াল ফাউন্ডেশন এবং রহিম সওদাগরের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকানদার শেফায়েতুল্লাহ জানান, তার মালিকানাধীন ২টি দোকানে প্রায় ৫০ লাখ টাকার মালামাল ছিল। অগ্নিকাণ্ডের সময় কিছুই বের করা সম্ভব হয়নি। সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে তার।

আগুনে পুড়ে নিঃস্ব হয়ে যাওয়া খেশমত উল্লাহ কাজল বলেন, ‘আগুনের কবল থেকে পরিবারের সদস্যদের বাঁচাতে পারলেও ঘরের সবকিছু ছাই হয়ে গেছে।’

এ বিষয়ে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, খবর পেয়ে তৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ