Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যত বাধাই হোক কানায় কানায় ভরে যাবে পুরো শহর: মিনু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৬:১৩ পিএম

যত বাধা তত উত্তাপ ও তত লোক সমাগম। রাস্তা পথে যতই বাধা আসুক কোন বাধাই জনগণকে রুখতে পারবে না। সকল বাধা অত্রিক্রম করে জনগণ বিএনপি’র গণসমাবেশ¯’ল মাদ্রাসা মাঠসহ পুরো রাজশাহী মহানগরী প্রবেশ করে কানায় কানায় ভরে তুলবে। আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু তাঁর বক্তব্যে একথা বলেন।

তার বক্তব্যের পূর্বে উপস্থি গণমাধ্যমকর্মীরা সমাবেশ সম্পর্কে তাঁদের মতামত তুলে ধরেন। সে আলোকে প্রধান অতিথি বলেন, মিডিয়া হচ্ছে দেশের প্রাণ। সমাবেশ সফল করতে মিডিয়ার ভূমিকা অপরিসিম। এজন্য তাদের সুবিধার্থে গণসমাবেশ মাঠে বিশেষ ব্যবস্থা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদান করা হবে বলে জানান।

এদিকে মিডিয়া কমিটির রাজশাহী বিভাগীয় সদস্য সচিব আতিকুর রহমান রুমন বলেন, মিডিয়া ছাড়া কোন কিছুই অন্যের দরবারে দ্রুত পৌছানো কষ্টকর। এজন্য দেশের উন্নয়নসহ সকল ক্ষেত্রে মিডিয়ার প্রয়োজন। সমাবেশ উপলক্ষে গণমাধ্যম কর্মীদের নিয়ে অনেক পদক্ষেপ গ্রহন করেছেন বলে জানান তিনি।

উপস্থিত অন্যান্য সদস্যরা অভিযোগ করে বলেন, সমাবেশকে কেন্দ্র কওে সা¤প্রতিক সময়ের রাজশাহী জেলায় নেতৃবৃন্দের নামে নাশকতা পরিকল্পনার অভিযোগ তুলে মামলা দেওয়া হচ্ছে। বিএনপি নেতা অ্যাভোকেট মিলনের কাছে ৪ থেকে ৫ টা কেসের নোটিশ চলে গেছে।জেলার মোহনপুর উপজেলায় কেসের আসামী ৬ থেকে ৭ জনের নাম সহ অজ্ঞাত ২০০ জন করে মামলা করা হচ্ছে। এমন ভাবে মিথ্যা মামলা দিয়ে ৯ টি উপজেলা নেতাকর্মীদের কোনঠাসা করার অপচেষ্টা করা হচ্ছে। আইনশৃংখলাবাহিনীর পক্ষ থেকে। কেউ যেন সমাবেশে না আসতে পারে। সেই সাথে প্রত্যেক নেতাকর্মীদের বাড়িতে তারা যাচ্ছেন এবং সমাবেশে না যাওয়ার জন্য চাপ সৃষ্টি করছেন বলে উল্লেখ করেন তারা। এ বিষয়গুলো মিডিয়াতে তুলে ধওে সহযোগিতা করার অনুরোধ করেন তারা।

শনিবার বেলা ১২ টায় বিএনপির মিডিয়া উপ-কমিটির আয়োজনে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মিডিয়া উপকমিটির আহ্বায়ক ও জেলা বিএনপি’র সদস্য এডভোকেট তোফাজ্জল হোসেন তপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ।

আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সদস্য রায়হানুল আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, মিডিয়া কমিটির সদস্য মাহমুদা হাবিবাসহ মিডিয়া কমিটির অন্যান্য সদস্য ও সাংবাদিকগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ