Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার পরিবর্তনে মাতামাতি নয়, এখন সময় সংকট মোকাবিলার:কুষ্টিয়ায় ইনু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৪:৫৫ পিএম

‘সরকার নিরাপদ প্রস্থানের পথ খুঁজছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এমন কোনো লক্ষণ নেই। আমরা সাংবিধানিকভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। ধারাবাহিকতা রক্ষা করতে জাতীয় নির্বাচন যথাসময়ে হবে, সব দলকে অংশ নিতে হবে। যারা অংশ নেবে না তারা আসলে চক্রান্তের রাজনীতি করে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।


ইনু বলেন, সরকার এই মুহূর্তে বৈশ্বিক সংকট মোকাবিলায় মনোযোগ দিয়েছে। বাংলাদেশেও অর্থনৈতিক সংকট চলছে। জনগণের এই কষ্ট দূর করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, এই সংকটকালে আমরা আশা করেছিলাম, যারা সরকারের সমালোচনা করছেন, সরকার অদল-বদলের হুঙ্কার দিচ্ছেন তারা সংকট মোকাবিলায় একটি গঠনমূলক প্রস্তাব দেবেন। তা না করে রাজনৈতিক নৈরাজ্য সৃষ্টি দুঃখজনক।


জাসদ সভাপতি বলেন, এখন নির্বাচন ও সরকার অদল-বদল নিয়ে মাতামাতি করার সময় নয়, এখন সংকট মোকাবিলা করার সময়, সরকার সেই কাজটাই করছে। রাজনৈতিক নৈরাজ্য কোনো সমাধান নয় বরং জনগণের দুর্ভোগ আরও বাড়াবে। যারা সমালোচনা করছেন তারা তো অতীতে ক্ষমতায় ছিলেন, তারা তো কেউ ফেরেশতা নয়, তাদের কাছে কোনো জাদুর কাঠিও নেই। তারা ক্ষমতার পেছনে ছুটছেন কিন্তু জনগণের দুর্ভোগের ধার ধারেন না।

ইনু বলেন, আমি আশা করি, শেখ হাসিনা যেভাবে করোনাভাইরাস মোকাবিলা করেছেন সেভাবে এই সংকট মোকাবিলা করে জনগণকে স্বস্তি দেবেন।

তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সমস্যা দূর করার আশ্বাস দেন। পরে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন। এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • শওকত আকবর ১৯ নভেম্বর, ২০২২, ৫:৪৯ পিএম says : 0
    প্রিয় নেতা যে যাই বলুক।জাসদ এর একজন কর্মিআমি।আমার কন্ঠে সদা সত্য প্রকাশিত। জীবনের অধিক সময় জাসদের জন্য ব্যায় করেছি।স্বাধিনতা গনতন্ত্র পেয়েছি বটে ভোটাধিকার পাইনি।এ দুঃখ রাখিবো কোথায়?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ