Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্ষমতায় গেলে ৬ কোটি মানুষকে মাসে ১ হাজার করে টাকা দিব : মান্না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১১:২৪ পিএম

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্ন বলেছেন, দেশের ১৭ কোটি মানুষের মধ্যে ৮ কোটি মানুষ গরিব। দুই কোটি শিক্ষিত যুবক-বেকার। করোনায় অন্তত আড়াই কোটি মানুষ গরিব হয়ে গেছে। এদের বাঁচাবার ব্যবস্থা করতে হবে। যদি আমরা ক্ষমতায় যাই তবে ঘোষণা দিতে চাই, একেবারে নিচে থেকে শুরু করে ৬ কোটি পর্যন্ত প্রত্যেক মানুষকে মাসে ১ হাজার করে টাকা দিব।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ গণতন্ত্র মঞ্চের আয়োজনে গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, আমরা কোনো চোর-ডাকাতদের সঙ্গে ঐক্য করছি না। আমরা জানি এই সরকার ভূতের মতো আমাদের ঘারে চেপে বসে আছে। ওদেরকে নামাতে হলে সমস্ত জাতির ঐক্যবদ্ধ হওয়া লাগবে। আমরাতো জানি চ্যালেঞ্জ আনেক বড়, আমরা জানি যারা ক্ষমতায় আছেন তারা এমনিতে ক্ষমতা ছাড়বেন না।

রিজার্ভের বিষয়ে তিনি বলেন, আমরা আর ২-৩ মাস আগে যখন বলেছিলাম, তখন ওরা পারলে আমাদের মারে, গ্রেপ্তার করে। আমরা বলেছিলাম, বাংলাদেশে শ্রীলঙ্কার মতো লক্ষণ দেখা যাচ্ছে। দোকানে গেলে কাগজ-কলম পাওয়া যায় না, জিনিসপত্রের দাম এতো বেশি যে মানুষ কোনো কিছু কিনে আরাম পাচ্ছে না। আপনারা স্লোগান দেন জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো। আমিতো বলি দেশে দ্রব্যমূল্যের বাজার দরে আগেই আগুন জ্বলে গেছে। তাই মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে, তারা এখন পরিবর্তন চায়। মানুষ পরিবর্তন চায় কিসের? এই আওয়ামী লীগের বদলে আরেক দল? সরকার পরিবর্তন হলে আরেক দল ক্ষমতায় আসবে এটাই স্বাভাবিক। কিন্তু আমি বলি যারাই ক্ষমতায় আসুক এইযে জিনিসের দাম বাড়লো এটা বন্ধ হবে?

সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাষানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবুল ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ