Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলার চর্চা থাকলে দেশে সন্ত্রাস ও অপরাজনীতি থাকবে না : ডেপুটি স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১১:০২ পিএম

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু বলেছেন, খেলাধুলার শান্তি ও সম্প্রীতি জড়িত। সম্প্রীতির এই বাহনকে সারাদেশে ছড়িয়ে দিতে চান জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলাধুলা চালু থাকলে সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে যুব সমাজ সুস্থ,স্বাভাবিক ও মানব সম্পদ হিসেবে গড়ে উঠবে। দেশে থেকে মাদক, ধুমপান, সন্ত্রাস ও অপরাজনীতি করা লোকের সংখ্যা কমে যাবে।
আজ শুক্রবারস্থানীয় মোস্তাক স্মৃতি সংঘ বরাট আয়োজিত টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
কাশিনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাথিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান প্রমুখ উপস্থিত ছিলেন।
মোঃ শামসুল হক টুকু আরো বলেন, যুব সমাজ খেলাধুলায় ব্যস্ত থাকলে মাদকের করাল গ্রাস থেকে মুক্তি পাবে সমাজ। অন্তত খেলাধুলার সময়টুকুতে হলেও খেলোয়াড় ও দর্শক ধুমপান ও মাদক সেবন থেকে বিরত থাকবে। যুব সমাজকে মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে আধুনিক শিক্ষা ব্যবস্থার সাথে খেলাধুলায়ও মনযোগী করতে হবে। এর মাধ্যমে সবার মাঝে সুস্থ প্রতিযোগিতার মনোভাব গড়ে উঠবে, আইনের প্রতি শ্রদ্ধাশীল হবে ও ভ্রাতৃত্ববোধ তৈরি হবে।
মাসব্যাপী এই টুর্নামেন্টের ফাইনালে ডিভাইন ডায়াগনস্টিক একাদশ ১-০ গোলে খানপুরা একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ম্যাচ শেষে বিজয়ী ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ