Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ টি বিভাগীয় সমাবেশেই যোগ দেয়ার রেকর্ড গড়লেন নেত্রকোনার আজাদ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১০:২৮ পিএম

এ পর্যন্ত বিএনপির বিভাগীয় ৬টি সমাবেশেই যোগ দেয়ার রেকর্ড গড়েছেন আবদুর রহমান ওরফে আজাদ (৪৩)। তার বাড়ি নেত্রকোনার খালিয়াজুরি উপজেলায়। উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তিনি। তার দাবী সব কটি সমাবেশেই যোগ দিয়েছেন তিনি। এ
এখন যোগ দিতে এসেছেন সিলেটে বিএনপির সমাবেশে। গত বুধবার রাতে তিনি সিলেটে শহরে পৌঁছান। প্রথম দিন এক আত্মীয়ের বাসায় থাকলেও গতকাল বৃহস্পতিবার রাত থেকে আছেন সমাবেশস্থলে। সেখানেই করছেন খানাপিনা। এদিকে, সিলেট বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জে আজ থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। সিলেট জেলায় কেবল ধর্মঘট পালিত হবে কাল সকাল-সন্ধ্যা। ধর্মঘটের আশঙ্কায় খালিয়াজুরির আবদুর রহমান গত বুধবারই সিলেটে পৌঁছান। আবদুর রহমান বলেন, ‘সিলেট বিভাগীয় গণসমাবেশে নেত্রকোনার খালিয়াজুরি, মদন ও মোহনগঞ্জ উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের অন্তত চার হাজার নেতা-কর্মী এরই মধ্যে সিলেটে এসেছেন। তারা সমাবেশস্থল, কমিউনিটি সেন্টার, আবাসিক হোটেল ও স্বজনদের বাসায় থাকছেন। সমাবেশে তারা একটা ক্যাম্প করেছেন। এখানে তাদের সাবেক সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মুক্তি চেয়ে ব্যানার, ফেস্টুনও সাঁটিয়েছেন।’ গতকাল রাতে সমাবেশস্থলে তার এলাকার বিভিন্ন নেতা-কর্মীদের সঙ্গে রাত কাটিয়েছেন আবদুর রহমান। গতকাল সমাবেশের মাঠে ডেকচিতে রান্নাবান্না করে কর্মীদের নিয়ে খেয়েছেন। সকাল বেলা নাশতাও সেরেছেন একসঙ্গে। আজ রাতে মাঠেই থাকবেন। কর্মীদের সঙ্গে শ্লোগান, মিছিল ও গল্পগুজব করে পুরো রাত কাটিয়ে দেবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি। এছাড়া সিলেটের পর অন্য দুটি বিভাগীয় সমাবেশেও যোগ দেওয়ার ইচ্ছা আছে আবদুর রহমানের।



 

Show all comments
  • শওকত আকবর ১৯ নভেম্বর, ২০২২, ৬:২৩ এএম says : 0
    এ যেন এক অন্য রকম ঈদের আনন্দ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ