Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

সভাপতি লাল মিয়া-সম্পাদক পেয়ারা-সাংগঠনিক জব্বার

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে দীর্ঘ ১৮ বছর পর দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত বিরতিহীনভাবে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট শেষে রাত ৯ টার দিকে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিটি। নির্বাচনে ১৭টি পদে ৩৪ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নেয়। ১৫৭ ভোটারের মধ্যে ১৫৬ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেন।

এ নির্বাচনে সভাপতি পদে ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রেজাউল করিম লাল মিয়া (চেয়ার)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোখলেছুর রহমান (ছাতা) পেয়েছেন ৫৮ ভোট। সাধারণ সম্পাদক পদে গোলাম রব্বানী পেয়ারা (হরিণ) ৮৮ ভোট পেয়ে নির্বাচিত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল কালাম আজাদ (মোটর সাইকেল) পেয়েছেন ৬৮ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ৮৪ ভোট পেয়ে আব্দুল জব্বার সরকার (রিক্সা) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামছুল আলম (আম) পেয়েছেন ৬৮ ভোট।

অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে ৮২ ভোট পেয়ে জাহাঙ্গীর আলম (দেয়াল ঘড়ি) নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে আমিনুল ইসলাম বাদশা (মই) ৯৩ ভোট পেয়ে নির্বাচিত। ৮৭ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মনিন্দ্রনাথ কর্মকার (তালা)। প্রচার সম্পাদক পদে বিপুল কুমার সরকার (মাছ) ৮৬ ভোট, দপ্তর সম্পাদক পদে মোনারুল ইসলাম (কূড়ে ঘর) ১১৪ ভোট, সাংস্কৃতিক সম্পাদক পদে রওশন আলম (পানপাতা) ১০৮ ভোট, ধর্মীয় সম্পাদক পদে এমদাদুল হক (হাতপাখা) ১০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

কার্যকরী সদস্য পদে ৭ জনের বিপরীতে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এরমধ্যে নির্বাচিত ৭ জন হলেন আব্দুর রউফ সরকার সাজু (বক), শামছুল হক (কবুতর), আবু বক্কর সিদ্দিক (ঘোড়া), সুমন চন্দ্র মহন্ত (ঢোল), শাহজাহান সরকার দুখু (সূর্যমূখী ফুল), জগদীশ চন্দ্র বর্মণ (হাতি) ও ছামেদ আলী মন্ডল (বটগাছ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ