Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে পাচারকালে বেনাপোল’র দৌলতপুর সীমান্ত থেকে বাইসাইকেলের সিটের নীচে লুকানো ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্নের বার জব্দ :-- আটক-১

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ৭:৪৭ পিএম

ভারতে পাচারকালে বেনাপোল’র দৌলতপুর সীমাšত এলাকায় বাইসাইকেলের সিটের মধ্য থেকে ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্নের বারর্ সহ ইমানুর রহমান (১৯) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।
আটক ইয়ানুর বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মশিয়ার রহমানের ছেলে।
আজ শুক্রবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ছয়টায় বেনাপোলের দৌলতপুর সীমাšত এলাকায় অভিযান চালিয়ে ১৫ টি স্বর্নের বার জব্দ করা হয়।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে এক বাইসাইকেল আরহীকে আটক করা হয়। পরে তাকে জিঞাসাবাদ শেষে তার স্বীকারোক্তিতে ওই বাইসাইকেলে তল্লাশি করে সিটের মধ্যে লুকানো অবস্থায় ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫ পিচ স্বর্ণের বার জব্দ করা হয়।
আটক ইয়ানুর রহমান তার স্বীকারোক্তিতে জানায় জব্দকৃত স্বর্ন বেনাপোলের বড় আচড়া গ্রামের আশোক কুমারের। সে বর্তমানে সরাসরি মানুষ পাচারের ঘটনায়ও জড়িত রয়েছে। বিজিবি তাকে আটক করলে গুরুত্ব পূর্ন তথ্য পাওয়া যাবে বলে তিনি জানান।
জব্দকৃত স্বর্নের মূল্য ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার টাকা। আটক ইয়ানুরের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ