Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় রাসুলের (সা.) আদর্শ অনুসরণের বিকল্প নেই : সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ১০:৩৫ পিএম

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসুল ও আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া বাংলাদেশ’র সভাপতি শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আলহাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী বলেছেন, আমাদের প্রিয় হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম না হলে কুল-কায়িনাত সৃষ্টি হতো না। মহান আল্লাহ রাব্বুল আলামীন নবী করীম (সা:) কে সমগ্র মানব জাতির জন্য রহমত হিসাবে পাঠিয়েছেন। আর আমরা আল্লাহর সেই প্রিয় হাবীবের উম্মত হবার সৌভাগ্য অর্জন করেছি।নবীর আগমনে আমরা খুশি। নবীর সাথে যারা দুশমনি করবে, নবীর শানে যারা বেয়াদবি করবে তাদের সাথে আমাদের সম্পর্ক নেই। আজকে কিছু লেবাসধারী আলেমের কারণে গোটা আলেম সমাজ সমালোচিত। যারা এদেশে বসবাস করে রাষ্ট্রের বিরোধিতা করে তারা দেশ প্রেমিক হতে পারে না।

বৃহস্পতিবার রাত ৯টায় কুমিল্লা কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কুমিল্লা জেলা শাখার উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত সুন্নি মহাসম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ।


মাহফিলে সভাপতিত্ব করেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কেন্দ্রিয় কমিটির মহাসচিব ও কুমিল্লা জেলা কমিটির সভাপতি আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান মাইজভান্ডারী।

প্রধান অতিথির বক্তব্যে পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট শাহসুফী সাইয়্যিদ সাইফুদ্দিন আহমদ আরো বলেন, দুনিয়ায় মানুষের শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার জন্যই মহান রাব্বুল আলামিন কর্তৃক করুনারসিন্ধু হিসেবে আবির্ভূত হয়েছেন প্রিয় নবী (সা.)। তাঁর শুভাগমনে দুনিয়াবাসী অন্ধকার ও বর্বরতার রাজত্ব থেকে মুক্তির স্বাদ পেয়েছিল। আজকে বিশ্বজুড়ে মানুষে মানুষে হানাহানি, যুদ্ধ, অস্থিরতা ও অশান্তি বিরাজ করছে। সমাজে চলছে অবক্ষয় ও নৈরাজ্য। এসব থেকে মুক্তি পেতে এবং বিশ্বব্যাপী মানুষের শান্তি প্রতিষ্ঠায় ও স্বাভাবিক জীবনের নিশ্চয়তা বিধানে প্রিয় নবীর (সা.) আদর্শ অনুসরণের বিকল্প নেই। আর আমাদের মনে রাখতে হবে নবী মুহাম্মদ (সা.) সৃষ্টি কুলের জন্য আল্লাহর দেয়া সেরা নেয়ামত।তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনের মাধ্যমে আল্লাহর দেয়া শ্রেষ্ঠ নেয়ামতের শুকরিয়া আদায় করে আল্লাহ ও রাসুল (সা.) এর রেজামন্দি হাসিল করতে হবে।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান বলেন, আমরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও দেশপ্রেমে বিশ্বাসী। আমরা সুন্নিয়ত ও তরিকতের কথা বলি। আমরা নবীর আদর্শের কথা বলি। ধর্মীয় লেবাসধারীদের প্ররোচনা থেকে আল্লাহ আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

আহলে সুন্নাত ওয়াল জামাত কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক খাদেম মো. ফিরোজ মাইজভান্ডারী ও মানিক মিয়া খন্দকার মাইজভান্ডারী ও মাহবুব আলম সেলিম মাইজভান্ডারীর সঞ্চালনায় মাহফিলে বয়ান করেন পীরজাদা বাকী বিল্লাহ আযহারী, পীরজাদা শেখ সাদি আবদুল্লাহ ও হাজী মাওলানা আবদুস সাত্তার মাইজভান্ডার, মাওলানা শাহজাহান সিদ্দিকী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ