Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের শুরু হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৫:৪৭ পিএম

করোনা মহামারির কারণে ২ বছর বন্ধ থাকার পর আবারও শুরু হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা। বৃহস্পতিবার রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে অবস্থিত দ্য ডেইলি স্টার সেন্টারের এএস মাহমুদ সেমিনার হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের আয়োজকেরা।

আয়োজকেরা জানান, ‘এই বছরের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ প্রতিযোগিতার বিজয়ী ২০২৩ সালে অনুষ্ঠিতব্য গ্লোবাল স্টেজে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন। ইতিমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া চালু রয়েছে। সমাজের জন্য ইতিবাচক কিছু করার চেষ্টা নিয়ে এগিয়ে যাচ্ছে মিস ওয়ার্ল্ড। আর এরই ধারাবাহিকতায়, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ খুঁজছে এমন নারীকে, যার উজ্জ্বলতায় পৃথিবী আলোকিত হবে, যার বুদ্ধিমত্তায় বিশ্ব বদলে যাবে ভালোর পথে।’

আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতা শুরুর ঘোষণা দেন ওমিকন এন্টারটেইনমেন্ট চেয়ারম্যান মেহেদী হাসান। তিনি বলেন, ‘আমরা এবারেও এমন একজনকে খুঁজছি যারা রোল মডেল হবেন, শুধু মডেল না। একজন নারী সমাজকে বদলে দিতে পারে, আমরা এমন কাউকেই খুঁজছি।’ সব ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে এই আয়োজনের গালা রাউন্ড সম্পন্ন করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার এবারের আসরের প্রধান জুরি প্যানেলের বিচারক থাকবেন সারা যাকের ও সাদিয়া ইসলাম মৌ। আগ্রহী প্রার্থীরা সহজেই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ফেসবুক পেজ বা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রাক্তন বিজয়ীরা। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ এর মুকুটধারী জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন, ‘একজন চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে আমার পরিচয়টা আমি বহন করি এর চেয়ে বেশি আমি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ পরিচয়টা আমি বেশি বহন করি। কারণ এর মাধ্যমে আমি আমার দেশকে রিপ্রেজেন্ট করি সবার আগে। আমার জার্নি কঠিন ছিল, তবে একটা লাইফ টাইম এক্সপেরিয়েন্স ছিল। নিজের পরিচয় গড়ে তোলার পাশাপাশি দেশকে প্রতিনিধিত্ব করার একটা সুযোগ এই প্রতিযোগিতা। ’

এশিয়াটিক থ্রি সিক্সটি-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের বলেন, ‘শুধুমাত্র সৌন্দর্যের প্রতিযোগিতা আমরা করতে চাই না। কারণ পৃথিবী এখন সেখান থেকে সরে এসেছে। শুধু সমাজ দর্শন নয় বিনোদনের উদ্দেশ্যেও আমরা এই প্রতিযোগিতার আয়োজন করছি। এই বিনোদনটা যেন রুচিশীল হয়।’

উল্লেখ্য, কয়েকদিন আগেই মিস ‘ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২’র নিবন্ধন শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা আয়োজনটির ফেসবুক পেজ কিংবা অফিসিয়াল ওয়েবসাইটের (www.missworldbangladesh.com) মাধ্যমে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত নিবন্ধন করতে পারবেন। দেশ থেকে বিজয়ী একজনকে পাঠানো হবে ‘মিস ওয়ার্ল্ড’র বিশ্বমঞ্চে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ