Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু সব ধর্মের মানুষের জন্য শান্তির দেশ গড়তে চেয়েছিলেন : শামীম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৮:৪৩ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সব ধর্মের, সব মানুষের জন্য শান্তির দেশ হিসেবে গড়ে তুলতে সদা সচেষ্টা ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর তার স্বল্পকালীন শাসনামলে দেশ ও জাতির সার্বিক কল্যাণার্থে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। এর মধ্যে অর্থনৈতিক, সামাজিক এবং ভৌত অবকাঠামোগত পদক্ষেপ যেমন ছিল, তেমনি মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মানুষের ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের বিষয় বিবেচনায় রেখেছিলেন তিনি।

আজ চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইসলাম শান্তির ধর্ম। ধর্মকে কেউ যেন হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে বলেও তিনি উল্লেখ করেন ।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান অধ্যাপক ড. আবু রেজা মোহাম্মদ নদভী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রকৌশলী ড.রশিদ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, রিজিয়া সুলতানা নদভী ও অধ্যাপক হারুন অর রশিদ প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ