Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে বিদেশি জাহাজ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৮:২২ পিএম

বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে বিদেশী জাহাজ ‘এম ভি ইয়ং শুন’। আজ বুধবার বিকাল সাড়ে ৫টায় বন্দরের ৭ নম্বর জেটিতে তিন হাজার ৫০৩ মেট্রিক টন মেশিনারি পণ্য নিয়ে জাহাজটি নোঙর করে। গত ৬ নভেম্বর ভিয়েতনামের ফুমে বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে জাহাজটি। এটি বঙ্গবন্ধু রেল সেতুর স্টিল পাইপের ১২তম চালান।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক অ্যান্ড সন্স লিমিটেডের খুলনার ব্যবস্থাপক শওকত আলী বলেন, বুধবার বিকাল সাড়ে ৫টায় জাহাজটি ভিড়েছে। রাত ৮ টায় মেশিনারি পণ্য খালাস শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে সেগুলো নদী পথে সিরাজগঞ্জের যমুনা নদীতে নির্মাণাধীন বঙ্গবন্ধু রেল সেতুর কাছে পৌঁছাবে। ২৪ ঘণ্টার মধ্যেই জাহাজ থেকে মেশিনারি পণ্য খালাস করা হবে। এর আগে ১১টি জাহাজে আসা বঙ্গবন্ধু রেল সেতুর ৪০ হাজার মেট্রিক টন মেশিনারি পণ্য খালাস করা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর ওয়াদুদ তরফদার বলেন, রেল সেতুর মেশিনারি পণ্যের চালান মোংলা বন্দর দিয়ে আমদানি হওয়ায় এ বন্দরের ব্যাপক সক্ষমতার প্রমাণ হয়েছে। দ্রুততম সময়ে মালামাল খালাস করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ