Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামপালে স্কুলের মাঠ পরিষ্কার করে ১১ শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৭:১৫ পিএম

বাগেরহাটের রামপালের ঝনঝনানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ পরিষ্কার করতে গিয়ে আজ বুধবার সকালে ১১ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ধারণা করা হচ্ছে, অ্যাসেম্বলির পর রৌদ্রে মাঠ পরিষ্কার করায় তারা অসুস্থ হয়ে পড়ে। তবে প্রধান শিক্ষক বিষ্ণুপদ বিশ্বাস ভিন্ন কথা বলেছেন। তিনি দাবি করেছেন, শিক্ষার্থীরা ঠিকমত খেয়ে স্কুলে আসে না। তাদের গ্যাসের সমস্যা হয়েছে।

অভিভাবকেরা জানান, সকালে শিক্ষার্থীরা প্রতিদিনের মত স্কুলে হাজির হয়। এরপর তাদের অ্যাসেম্বলি শেষ হলে মাঠ পরিষ্কার করার নির্দেশ দেন প্রধান শিক্ষক বিষ্ণুপদ বিশ্বাস। এতে ১১ জন অসুস্থ হয়ে পড়ে। শিক্ষকরা তাদের অভিভাবকদের খবর দিয়ে হাসপাতালে ভর্তি করান। অসুস্থ শিক্ষার্থীরা হলো নিপাহ (১৪), কারিমা (১২), তানিয়া (১৩), চায়না (১২), জুইমনি (১২), অন্তরা (১২), শাহাদাৎ ব্যাপারী (১৪), তুলি (১২), নিপা (১৪), সপিয়া (১৩) ও সাবিনা (১২)। এরা সবাই ৬ষ্ঠ ৭ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থী বলে জানা গেছে। এদের সবার বাড়ি ঝনঝনিয়া গ্রামে।

প্রধান শিক্ষক বিষ্ণুপদ বলেন, শিক্ষার্থীরা ঠিকমত না খেয়ে স্কুলে আসে। তাদের গ্যাসের সমস্যা হয়েছে। অন্য কিছু নয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূরুল হক লিপন জানান, শিক্ষার্থীরা কেন অসুস্থ হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

রামপাল উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুকান্ত কুমার পাল বলেন, এটা গণ হিষ্টিরিয়া। আমরা বেলা ১১ টা থেকে ২ টা ৩০ মিনিট পর্যন্ত আগত রোগীদের ভর্তি করে সেবা দিয়েছি। তাদের গ্যাস্ট্রিক বা অন্য কোন সমস্যা নেই, তবে একটি ছেলে পূর্ব থেকেই অসুস্থ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ