Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগে বিতর্কিত সার্ভেয়ার অবশেষে বদলি!

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৭:১০ পিএম

ময়মনসিংহে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে ভূমি অধিগ্রহনে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির প্রমাণ পেয়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষ। এ ঘটনায় অভিযুক্ত সার্ভেয়ার সরদার জাহাঙ্গীরকে অবশেষে ময়মনসিংহ ভূমি অধিগ্রহন শাথা থেকে রংপুরে বদলি করা হয়েছে।

বিতর্কিত এই ভূমি কর্মকর্তার বদলির খবরে হয়রানির শিকার অসংখ্য ভুক্তভোগী সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্ট কর্তাদের প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করেন।

বুধবার (১৬ নভেম্বর) বিকেল পৌনে ৪টায় ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বদলির তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৬ নভেম্বর ভূমি সংস্কার বোর্ডের সিনিয়র সহকারি সচিব মুহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে গত ১৩ নভেম্বর সার্ভেয়ার সরদার জাহাঙ্গীরের বদলির আদেশে স্বাক্ষর করেন ময়মনসিংহের ভারপ্রাপ্ত ভূমি অধিগ্রহন কর্মকর্তা সেগুফতা মেহনাজ।

সূত্র জানায়, চলতি বছরের ফেব্রæয়ারি মাসে ভূমি অধিগ্রহন শাখার সার্ভেয়ার সরদার জাহাঙ্গীর হোসেন ও মহিউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠে। এরপর অভিযোগটি আমলে নিয়ে জেলা প্রশাসক গত ১৬ মার্চ সিনিয়র সহকারি কমিশনার এরশাদুল আহম্মেদকে তদন্তের নির্দেশ দেন।

ওই তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে গত ৬ জুন সার্ভেয়ার সরদার মো: জাহাঙ্গীরকে দুর্নীতিপরায়ণ আখ্যা দিয়ে তার দ্বারা ভূমি অধিগ্রহণের মতো গুরুত্বপূর্ণ শাখায় ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের আরও ক্ষতির সমূহ সম্ভাবনা রয়েছে বলেও উল্লেখ করা হয়। সেই সাথেও এই সার্ভেয়ারের বিরুদ্ধে বিভাগীয় মোকদ্দমা রুজু করার প্রস্তাব করেন ওই তদন্ত কর্মকর্তা।

এ ঘটনার পর বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাসের হস্থক্ষেপে ওই তদন্ত প্রতিবেদনটি ভূমি মন্ত্রানালয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করলে এই দূর্নীতিবাজ সার্ভেয়ারকে বদলির আদেশ দেয় ভূমি সংস্কার বোর্ড।

এবিষয়ে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ^াস বলেন, অধিগ্রহনের কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে আমরা কাজ করছি। এতে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ