Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানের থান‌চি‌তে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

বান্দরবান থেকে ষ্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৭:০১ পিএম

বান্দরবানের থান‌চি‌তেও পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হ‌য়ে‌ছে। ত‌বে বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা‌তে স্থানীয় এবং বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আগামী ১৭ নভেম্বর ‌থে‌কে ২০ নভেম্বর পর্যন্ত আরো চার‌দিন বাড়ানো হয়েছে। এ নি‌য়ে সপ্তম বা‌রের মতো বাড়‌লো পর্যটক ভ্রম‌ণে নিষেধাজ্ঞা। বুধবার বিকে‌লে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়‌টি জানানো হয়েছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি ও রুমাতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এ জন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ঐ দুই উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে, ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছড়িতে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে এ চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার পর ৯ নভেম্বর থে‌কে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদ‌মের নিষেধাজ্ঞা প্রত্যাহার ক‌রে রোয়াংছড়ি, রুমা ও থান‌চি‌- এ তিন উপজেলায় নিষেধাজ্ঞা দেওয়া হয়।

প‌রে ১৩ নভেম্বর থে‌কে ১৬ নভেম্বর পর্যন্ত এ তিন উপজেলায় আবা‌রো নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়। সর্বশেষ থান‌চি‌তে নিষেধাজ্ঞা প্রত্যাহার ক‌রে ১৭ নভেম্বর থে‌কে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছ‌ড়ি ও রুমা‌তে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোয়াংছড়ি ও রুমাকে পর্যটক‌দের ভ্রম‌ণে নতুন ক‌রে আরো চারদিনের নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। ত‌বে থান‌চি‌ উপজেলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হ‌য়ে‌ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ