Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দীর্ঘদিন পর নতুন গান নিয়ে ফিরলো ‘অর্থহীন’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৪:৫২ পিএম

দীর্ঘদিন পর নতুন গান নিয়ে ফিরলো ব্যান্ড ‘অর্থহীন’। প্রত্যাবর্তনে বিশেষ কিছু নিয়েই হাজির হলেন বেজবাবা ও তার দল। সেই আভাস আগে থেকেই দিচ্ছিলেন তারা। গানটির শিরোনাম ‘আমার এ গান’। এটি তাদের ‘ফিনিক্স ডায়েরি ১’ অ্যালবামের প্রথম গান। চার বছর পর ‘অর্থহীন’র কোনও প্রকাশ হলো। মঙ্গলবার (১৫ নভেম্বর) মধ্যরাতে অন্তর্জালে গানটি উন্মুক্ত করা হয়েছে।

‘আমার এ গান’ শিরোনামের গানটির সুর ও সংগীতায়োজন করেছেন বেসবাবা খ্যাত সুমন। এর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নির্মাতা আশফাক বিপুল। গানটিতে মডেল হিসেবে পারফর্ম করেছেন ইমতিয়াজ বর্ষণ।

নতুন এই গান প্রসঙ্গে সুমন বলেন, ‘‘অর্থহীনের বেশির ভাগ গান আমার লেখা ও সুর করা। অল্প কিছু গান হয়তো অন্য কারও লেখা। ‘আমার এ গান’টি লেখা চট্টগ্রামের ছেলে ইমতিয়াজের। তবে গানের কিছুটা পরিবর্তন করেছি। সুর ও মিউজিকে এসেছে নতুনত্ব।’’

কথা বলতে গিয়ে খানিকটা স্মৃতিকাতর হয়ে পড়েন সুমন। ক্যান্সার জয় করে আবার গানে ফিরে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। ভক্তদের ভালোবাসাকেও রাখেন সামনের কাতারে। সমুন বলেন, ‘‘আমার শরীরে ৩৬ বার অস্ত্রোপচার হয়েছে। পাকস্থলী ফেলে দিতে হয়েছে। কিন্তু ভক্তদের দোয়া ও ভালোবাসায় আবারও ফিরে এসেছি। মনোবল হারাইনি। গান করে যাচ্ছি। তাই এই গানটি অর্থহীনের ফ্যানদের জন্য। ফ্যানদের বাইরে যদি কেউ পছন্দ করেন, সেটা আমাদের জন্য বোনাস।’’

সুমন আরো জানান, ‘ফিনিক্সের ডায়েরি ১’ অ্যালবামে গান থাকবে মোট আটটি। এর মধ্যে চারটি গান একেবারে প্রস্তুত। আর চারটি গান নিয়ে কাজ চলছে। এ বছরই অ্যালবামটি প্রকাশ পাবে। আগামী বছর নতুন অ্যালবাম নিয়ে আসবেন ভক্তদের জন্য।

উল্লেখ্য, বেশ কিছুদিন হলো শোনা যাচ্ছিল, নতুন অ্যালবাম নিয়ে আসছে অর্থহীন। কাল হলো সেটারই আনুষ্ঠানিকতা। ‘ফিনিক্সের ডায়েরি ১’ অ্যালবামের ঘোষণার পাশাপাশি প্রথম গান ‘আমার এ গান’। এছাড়া সর্বশেষ চলতি মাসে 'নভেম্বর রেইন' কনসার্টে অংশ নিয়ে শ্রোতাদের মাঝে নতুন করে সাড়া ফেলেছে ব্যান্ডটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ